ডেঙ্গু নি‌য়ে আতংকিত হওয়ার কিছু নেই স‌চেতনতাই এ রো‌গের মু‌ক্তি : চাঁদপু‌রের জেলা প্রশাসক

অ‌ভি‌জিত রায়: মশক নিধন ও ডেঙ্গু প্র‌তি‌রোধকল্পে ক্রাশ পোগ্রা‌মের আওতায় জেলা প্রশাস‌নের আয়োজনে হাসান আলী মডেল সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়ে মশক নিধন ও প‌রিষ্কার প‌রিচ্ছন্নতা অ‌ভিযান প‌রিচালনা ক‌রা হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার ৮ আগস্ট সকল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গ‌ণে মশারী বিতরণ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন জেলা প্রশাসক মোঃ মা‌জেদুর রহম‌ান খান।

তি‌নি তার বক্ত‌ব্যে ব‌লেন, ডেঙ্গু নি‌য়ে আতংকিত হওয়ার কিছু নেই স‌চেতনতাই এ রো‌গের মু‌ক্তি। আমাদের সচেতনতা এ রোগ বিস্তা‌রে প্র‌তি‌রোধ হি‌সে‌বে কাজ কর‌বে। তি‌নি শিক্ষার্থী‌দের উ‌দ্দে‌শ্যে ব‌লেন, তোমরা বাসায় ফুল পেন্ট ফুল হাতা জামা পড়‌বে। বা‌ড়ির আশপাশ প‌রিচ্ছন্ন রাখ‌বে সা‌থে সা‌থে বিদ্যলে‌য়ের আশপাশও প‌রিষ্কার রাখ‌বে। কা‌রো কোন প্রকার গুজ‌বে কান দি‌বে না।

এ সময় বিদ্যাল‌য়ে ক্যালণ স‌মি‌তির পক্ষ থে‌কে অস্বচ্ছল ও বস্তীবাসী ৫০ শিক্ষার্থীর মা‌ঝে মশারী বিতরণ এবং অসুস্থ দুই শিক্ষার্থী‌কে আথির্ক অনুদান প্রদান কর‌া হ‌য়ে‌ছ ‌চিকৎসার জন্য দুইজন অসুস্থ শিক্ষার্থী ২য় শ্রে‌ণির ছাত্রী মিন‌তিয়া সো‌হেলী ও ২য় ‌শ্রে‌ণির ছাত্র সেজান‌কে ১০ হাজার টাকার অ‌া‌র্থিক অনুদান প্রদান করা হয়। সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা কা‌নিজ ফা‌তেমা, বিদ্যালয় প‌রিচালনা ক‌মি‌টির সভাপ‌তি শ‌ফিউ‌দ্দিন আহমেদ, প্রধান শিক্ষক ইসমত আরো শাফী বন্যাসহ বিদ্যালয়ের শিক্ষক শি‌ক্ষিকাগণ উপ‌স্থিত ছি‌লেন।