ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ইনস্টিটিটে চালু হচ্ছে!

শিক্ষাঙ্গন ডেস্ক: হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স (পিজিডিএইচআরএম) চালু করতে যাচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠান হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই)। আসন্ন ২০২০ সালের ৩ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া এ কোর্সে সহযোগিতা করছে বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম)।

এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি গত ২৯ আগস্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সমঝোতা চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও এইচআরডিআই-এর উপদেষ্টা অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম ও বিএসএইচআরএম-এর প্রেসিডেন্ট মো. মাশেকুর রহমান খান, পিএইচএফ।

আজ রোববার (১ ডিসেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত এক ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানের মাধ্যমে এসব তথ্য জানো হয়। মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও এইচআরডিআই-এর উপদেষ্টা অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, বিএসএইচআরএম-এর প্রেসিডেন্ট রোটাঃ মোঃ মাশেকুর রহমান খান, পিএইচএফ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল, বিএসএইচআরএম-এর ভাইস প্রেসিডেন্ট কাজী রাকিবুদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ ও ফেলো মো. কামরুজ্জামান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ, সহকারী অধ্যাপক খাদিজা রহমান তাঞ্চি, এইচআরডিআই-এর ডেপুটি পরিচালক ইজাজ-উর-রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই কোর্সে ব্যবহারিক ক্লাস, কেস স্টাডি, শিল্পপ্রতিষ্ঠান পরিদর্শন, গবেষণা অনুসন্ধান এবং মানব সম্পদ ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত আরও নানা বিষয় অন্তর্ভূক্ত থাকবে। ফলে শিক্ষার্থীরা প্রশাসনিক বিষয়গুলোর পাশাপাশি আচরণগত বিষয়গুলোও বুঝতে শিখবেন। এই কোর্স শিক্ষার্থীদেরকে আরও ভালো মানবসম্পদ পেশাজীবী হিসেবে গড়ে তুলবে, তাতে সন্তেহ নেই।

উল্লেখ্য, এইচআরডিআই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্চুরি কমিশন কর্তৃক অনুমোদিত একটি প্রতিষ্ঠান। পিজিডিএইচআরএম কোর্সের মেয়াদ হবে ৬ মাস। বিস্তারিত: www.hrdinstitute.org, www.facebook.com/HRDI.DIU

E-mail: hrdi@hrdinstitute.org

Contact: +800-1811458845