তাড়াইলে দারুল কুরআন মাদরাসা’র ফল প্রকাশ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের তাড়াইলে দারুল কুরআন মাদরাসা’র শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়,রবিবার (২২ডিসেম্ভর) সকাল ১০ টায় শুরু হওয়া উপজেলার উত্তরা রোডে অবস্থিত উক্ত মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূইঁয়া শাহীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাড়াইল থানা অফিসার ইনচার্জ মুজিবুর রহমান,বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম সালতু এবং ঢাকা থেকে আগত জামিয়া রাহমানিয়া দারুল ইসলাম এর প্রিন্সিপাল মুফতি ওযায়ের আমিন।

প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, সিলেট থেকে আগত জামিয়া আতহারুল উলুম আদিনাবাদ এর প্রিন্সিপাল মাওলানা রুহুল আমিন সাদী।অনুষ্ঠানটি পরিচালনা করেন, হাফেজ মো.এনায়েত উল্লাহ্।সভাপতিত্ব করেন,উক্ত মাদরাসার প্রতিষ্ঠাতা, হাফেজ মো.এমদাদুল্লাহ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন,তাড়াইল আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবদুল কাইয়ুম আকন্দ,ধলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম,সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.মজিবুর রহমান প্রমূখ।

বক্তাগণ বলেন,তাড়াইলে দারুল কুরআন মাদরাসা অল্প সময়ের মধ্যেই এলাকার অনগ্রসর শিক্ষার্থীদের মাঝে শিক্ষার প্রসার ঘটিয়ে দূর্বার গতিতে এগিয়ে চলছে।প্লে গ্রুপ থেকে তৃতীয় শ্রণি পর্যন্ত এই প্রতিষ্ঠানটি একাডেমিক শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষায় মাত্র দুই বছরেই একটি রোল মডেল হয়ে দাড়িয়েছে। অদুর ভবিষ্যতে দারুল কুরআন মাদরাসার শিক্ষার্থীরা দেশ তথা জাতির মেধা বিকাশ ও সরকারের গুরুত্বপূর্ণ চেয়ার অলংকৃত করবে।

এর আগে কোমলমতি শিক্ষার্থীদের উপস্থাপনা,কোরআন তেলওয়াত ও বিভিন্ন শিক্ষামূলক প্রচার প্রচারনা আগত অতিথিদের মুগ্ধ করে।অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অভিবাবকবৃন্দ উপস্থিত থেকে প্রাণবন্ত করে তোলেন।

প্লে গ্রুপ থেকে তৃতীয় শ্রণী পর্যন্ত প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।