তানোরে হত্যা মামলায় পলাতক ১ আসামী গ্রেফতার

জয় কুমার দাস (রাজশাহী) তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর পৌর সদরে হত্যা মামলার পলাতক ১ আসামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। মঙ্গলবার (২৬ মে) ২০২০ ইং বিকেল সোয়া ৫ টার দিকে আমশো মেডিকেল মোড়ে জনতা তাকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে আসামীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। গ্রেফতারকৃত আসামী হচ্ছেন, মোঃ ফিরোজ কবিরাজ (৩৮), পিতা- মৃত হামেদ কবিরাজ সাং- আমশো, থানা- তানোর, জেলা- রাজশাহী।

থানার এজাহার সুত্রে জানা যায়, মৃত মোঃ একরামুল মন্ডল (৫০), পিতা- মৃত রিয়াজ মন্ডল এর আমশো মেডিকেল মোড়ে ১টি চায়ের স্টল রয়েছে। গত ১২-০৩-২০২০ ইং তারিখ রাত্রী আনুমানিক ৮.০০ ঘটিকার সময় পূর্ব শত্রুতার জের ধরে দোকানের সামনে এসে একরামুলকে অকথ্য ভাষায় গালি গালাজ করে আসামী ফিরোজ কবিরাজ। সেই সময় একরামুল ফিরোজকে গালিগালাজ করতে নিষেধ করলে ফিরোজ তার হাতে থাকা কাঠের খড়ি দিয়ে একরামুলকে মারধর করতে থাকে। এ অবস্থায় একরামুলকে তার ছোট ভাই বাঁচাতে এলে তাঁকেও মারধর শুরু করে ফিরোজ। এক পর্যায়ে মাথায় আঘাত করলে মাথা ফেটে দোকানে পড়ে যায় একরামুল। এ সময় একরামুলকে তার পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। একরামুলের অবস্থা আশংকা জনক হওয়াই চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

পরবর্তীতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একরামুলের মৃত্যু হয়। এ বিষয়ে (রামেক) হাসপাতালের আওতাধীন মহানগরীর রাজপাড়া থানায় ১টি অস্বাভাবিক (অপমৃত্যুর) মামলা হয়।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ রাকিবুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি এই গণমাধ্যম কর্মীকে আসামী ফিরোজ কবিরাজের গ্রেফতারের বিষটি নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেফতারকৃত এই আসামীকে মঙ্গলবার বিকেলে আমশো মেডিকেল মোড়ে থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে পুলিশ হেফাজতে আদালতে প্রেরণ করা হবে।

তিনি আরো বলেন, আমরা ইতি মধ্যেই তানোর থানা পুলিশের পক্ষ থেকে ওয়ারেন্ট ভুক্ত অন্যান্য আসামীদের গ্রেফতারেও জোর চেষ্টা চালাচ্ছি। দেশ ও জাতির কল্যানার্থে আমরা পুলিশ প্রশাসন যে কোন প্রকার অরাজকতাকে প্রতিহত করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত আছি। অপরাধীরা যতই ক্ষমতাধর বা শক্তিশালী হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় নেই।