তানোর মুন্ডুমালা পৌরসভায় আবারও ১’হাজার অসহায় পরিবারের মাঝে সাইদুর রহমানের ঈদ উপহার বিতরণ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি : নিজে বাঁচুন অন্যকে বাঁচার সুযোগ করে দিন “দৃষ্টি ভঙ্গি বদলান জীবন বললে যাবে” এই প্রতিপাদ্যকে যথারীতি সম্মান জানিয়ে নিজস্ব অর্থায়নে মানবিকতার টানে গরীব ও অসহায় পরিবারের পাশে দাড়িয়ে তাদের মুখ হাঁসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছেন আওয়ামীলীগের ত্যাগি নেতা সাইদুর রহমান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে দলের প্রতি অগাধ ভালোবাসা আর আস্থাশীলতার কারনেই দিনে দিনে নিজের অজান্তেই এলাকায় বিশিষ্ট সমাজ সেবক ও অসহায়ের বন্ধু হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিচ্ছিন তানোর মুন্ডুমালা পৌরসভার বাসিন্দা ত্যাগি নেতা সাইদুর রহমান। তিনি এই সামাজিক কাজগুলো করে থাকেন মুলত তার একমাত্র নিজ দায়বদ্ধতা থেকে মানুষের প্রতি ভালবাসায়।

বিশ্বজুড়ে চলমাব মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম থেকেই বাংলার প্রাণপ্রিয় এই জন্মভূমির মাটি ও মানুষের টানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সাইদুর রহমান। ইতোমধ্যেই করোনায় ঘরবন্দি মানুষের মাঝে তিনার সার্বিক অর্থায়নে ও নিজ প্রচেষ্টায় এলাকার হাজার হাজার অসহায় ও গরীব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

দলিও মতোভেদকে প্রাধান্য না দিয়ে একমাত্র আল্লাহ্পাকের উপর অবিচল আস্থা বিশ্বাস রেখে এবং ‘মাননীয় মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার’ প্রতি অনুপ্রাণিত হয়ে তার দেখিয়ে দেওয়া মানবতার পথকে বেঁছে নিয়ে নির্ভীক সৈনিকের মতো মনোবলসহ নির্বিঘ্নে কাজ করে যাচ্ছেন তিনি।

এর’ই ধারাবাহিকতায় বুধবার (২০ মে) ও বৃহস্পতিবার (২১ মে) ২০২০ ইং দুই’দিনে প্রকৃতিক দূর্যোগের মাঝেই রাজশাহীর তানোর উপজেলার আওতাধীন মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কয়েক দফায় ১’হাজার পরিবারের মাঝে এই সমাজ সেবক ও ত্যাগি নেতা সাইদুর রহমানের পক্ষ থেকে সম্মাননা স্বরুপ আসন্য ঈদ উপলক্ষে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়েছে। উপহার সামগ্রীর তালিকায় ছিল যথাক্রমে, পোলাও চাল, তেল, চিনি, লাচ্চা সেমাই, খিল সেমাই, কিসমিস, পাপড়, নূডুস ও লাইববয় সাবান। এ ছাড়াও সাইদুর রহমান’কে কিছু কিছু বিপদগ্রস্থ অসহায় মানুষের মাঝে ব্যাক্তিগত তহবিল থেকেও নগদ অর্থ বিতরণ করতে দেখা যায়।

এ ব্যাপারে আওয়ামীলীগের ত্যাগী নেতা মোঃ সাইদুর রহমান এই গণমাধ্যম কর্মীকে জানান, মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে সারাদেশের ন্যায় আমাদের এলাকাও যখন লকডাউনের আওতায়। প্রতিরোধে প্রশাসনের সহযোগী হিসেবে আমরা জনসচেতনতা ও প্রচার-প্রচারণার সাথে সাথে গরীব, দুখি, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রি বিতরণ করে আসছি। আমি ইতোমধ্যেই আমার সাধ্যমতো মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন এলাকায় এই খাদ্যদ্রব্যের সাহায্য দিয়ে যাচ্ছি।

মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসহায় হাজার হাজার পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে চাল, আলু, তেল, ডালসহ বিভিন্ন খাদ্যসমগ্রী তুলে দেওয়া হয়েছে। এর পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মাতায় নিয়েই আমাদের নিজ এলাকা তানোর মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গত বুধবার এবং আজকে বৃহস্পতিবার দুই’দিন যাবত অসহায় ও গরীব ১’হাজর পরিবারের মাঝে আমার নিজস্ব অর্থয়নে সম্মাননা স্বরুপ আসন্য ঈদ উপলক্ষে উপহার সামগ্রী তুলে দিয়েছি।

আলহামদুলিল্লাহ্ আমি তাদের মাঝে ঈদ উপহার গুলো সহিসালামতে তুলে দিতে পেরে, আল্লাহ্পাকের দরবারে কৃতজ্ঞতা চিত্রে হাজারো শুকরিয়া আদায় করছি। আপনারা সবাই আমার জন্য নেক দোয়া রাখবেন, দেশ ও জাতির কল্যানে আমি যেন এভাবেই অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের সেবা করে যেতে পারি, আল্লাহ্পাক যেন আমাকে সদাসর্বদা হেফাজত দান করেন।