তোমরা সচেতন থাকলে আগামীর বাংলাদেশ হবে সোনার বাংলা দেশ, ওসি আবদুর রকিব

0
204

জাকির হোসেন সৈকত, ফরিদগঞ্জ(চাঁদপুর): চাঁদপুরের ফরিদগঞ্জে ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ ও বাল্যবিবাহ নিয়ে সচেতনতা কর্মসূচি পালন করছে থানা পুলিশ। তার অংশ হিসাবে মঙ্গলবার উপজেলা ৯নং গোবিন্ধপুর ইউনিয়নের চির্কা চাঁদপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের মাঠে শিক্ষার্থীদের নিয়ে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ ও বাল্যবিবাহের সচেতনতা কর্মসূচি পালন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রকিব তিনি শিক্ষার্থীদের বলেন, মাদক সমাজের একটি বড় অভিশাপ এই অভিশাপ থেকে মুক্ত হওয়ার একটাই রাস্তা তা হল মনোযোগ সহকারে পড়ালেখা করা। তোমরা হলে আগামী দিনের ভবিষ্যৎ।তোমরা ভালো থাকলে এই দেশ ভালো থাকবে। তোমাদের দেখে শিক্ষা নিবে তোমাদের ছোট ভাই বোনেরা। তাই তোমরা সচেতন থাকলে আগামীর বাংলাদেশ হবে সোনার বাংলা দেশ। এসময় তিনি মেয়েদের উদ্যেশে বলেন, তোমরা স্কুল কলেজে আসা যাওয়ার সময় যদি কোন ছেলে ইভটেজিং করে তা হলে আমাদের যানাবে।

আমরা তার বিরোদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করবো। তোমাদের পরিবারে লোকজন যদি বাল্যবিবাহ দেওয়ার চেষ্ঠা করে তা ও আমাদের যানাবে। কারন মেয়েরা আজ পিছিয়ে নেই। আমাদের প্রধান মন্ত্রী মহিলা, আমাদের উপজেলার নির্বাহী কর্মকর্তা মহিলা এই রকম বহু প্রমান রয়েছে। তোমারা তোমাদের লক্ষে যাও সেটা আমরা চাই।

চির্কা চাঁদপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ সামসুদ্দিন পাটওয়ারীর সভাপত্বিতে আরো উপস্থিত ছিলেন ৯নং গোবিন্ধপুর ইউনিয়নের চেয়ারম্যান সোহেল চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক আঃ গফুর, ইউনিয়ন কমিনিটি পুলিশের সভাপতি টিপু সুলতান সরকার, গর্ভনিংবডির সদস্য আবুল বাসার পাটওয়ারী, উপজেলা আহালে সুন্নত জামাতের সভাপতি আবুল কালাম, ফরিদগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের গর্ভনিং বডির সদস্য ওমর ফারুক পাটওয়ারী, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক পুতুল সরকার, ইউপি সদস্য আব্দুস সাত্তার প্রমূখ।