দক্ষিণ আফ্রিকায় ফরিদগঞ্জের প্রবাসীর হাতে প্রবাসী খুন

আমান উল্যাহ আমান, ফরিদগঞ্জ(ব্যুরো): দক্ষিন অফ্রিকায় পাওনা টাকা দাবী করাকে কেন্দ্র করে চাঁদপুরের ফরিদগঞ্জের ইব্রাহিম খলিল সোহেল(২৭) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করলো ফরিদগঞ্জেরই আরেক প্রবাসী রুবেল হোসেন । ৩ এপ্রিল শুক্রবার ভোরে দক্ষিণ অফ্রিকার জোহনেসবার্গের ব্লুটেন শহরে এ ঘটনা ঘটে।

জানা যায়,পরিবারের স্বচ্ছলতা ফিরাতে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ও বর্তমানে উপজেলা সদরে বসবাসরত গোলাপ সর্দারের ছেলে ইব্রাহিম খলিল সোহেল গত ৮ বছর পুর্বে দক্ষিন অফ্রিকায় পাড়ি জমায়। যাওয়ার পর থেকে সোহেলের কাগজপত্র না থাকায় দোকান ক্রয়ের জন্য তার জমানো টাকায় টাকা পার্শবর্তী এলাকা চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের রুবেল হোসেনের কাছে জমা দেয়। শুক্রবার সকালে দোকান ক্রয়ের জন্য রুবেলের কাছে পাওনা বাংলাদেশ টাকায় দেড় কোটি টাকা দাবী করায় কথা কাটাকাটির এক পর্যায়ে রুবেল হোসেন সোহেল ছুরিকাহত করে।

পরে স্থানীয় বাংলাদেশীরা সোহেলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সোহেলের মৃত্যু হয়। ঘটনার পরপরই সোহেলের মৃত্যুর সংবাদে তার গ্রামের বাড়ী চাঁদপুরের ফরিদগঞ্জের পোয়া গ্রামে পৌঁছালে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। পুরো গ্রামে শুরু হয় শোকের মাতম । নিহত সোহেলে পিতা গোলাপ সর্দার জানায়, তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়। আমি ও আমার পরিবার খুনীর বিচার দাবী করছি দক্ষিণ আফ্রিকার সরকারের কাছে দাবী করছি।