দেবীদ্বারে মানবতায় ‘বন্ধু উন্নয়ন সংস্থা’র ত্রাণ বিতরণ

এ আর আহমেদ হোসাইন,কুমিল্লা প্রতিনিধি: দেবীদ্বার এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর উত্তরপাড়ায় বুধবার সকাল ১১টায় বন্ধু উন্নয়ন সংস্থার উদ্যোগে মহামারি করোনার প্রভাবে কর্মহীন হয়েপড়া অসহায় ও হতদরিদ্র ১৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, চিনি, ছোলা বুট, মুড়ি ও পেঁয়াজ।

বন্ধু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এম এ ওয়াদুদ ঢাকায় লকডাউনের কারণে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তিনি টেলিফোনে জানান, দেবীদ্বারের কৃতী সন্তান, বন্ধু উন্নয়ন সংস্থার উপদেষ্টা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব আবদুল মান্নান ইলিয়াস ও সংস্থার সদস্যদের আর্থিক সহযোগিতায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এম,এ ওয়াদুদ বলেন, আমার নিজ গ্রাম মোহাম্মদপুর ২নং ওয়ার্ড সহ শুভপুর গ্রামে বন্ধু উন্নয়ন সংস্থা ও আমার পক্ষ থেকে সেক্রেটারি গোলাম মোস্তফা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ১৫০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিতে পেরে বন্ধু উন্নয়ন সংস্থা কৃতজ্ঞতায় স্বস্থিবোধ প্রকাশ করছে।

সংস্থার উপদেষ্টা অতিরিক্ত সচিব আবদুল মান্নান ইলিয়াস বলেন,  দেশে মরণঘাতি করোনা ভাইরাসের কারণে গ্রামের অসহায় গরীব শ্রেণীর মানুষজন কর্মহীন হয়ে পড়েছে এবং অনেকে লোক লজ্জায় কিছু চাইতে পারছে না। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন ও নিম্ন আয়ের হতদরিদ্র মানুষকে খাদ্য সামগ্রী উপহার দিতে পরামর্শ প্রদান করেছি। তিনি দেশের সকল বিত্তবানদের অসহায়দের পাশে এসে দাঁড়ানোরও আহবান জানান।

খাদ্যসামগ্রী বিতরণের  সময় উপস্থিত ছিলেন বন্ধু উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ২নং ওয়ার্ড মেম্বার মজিবুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক আলী আহম্মদ, ব্যবসায়ী আবুল হোসেন, জালাল মুহুরি, গ্রামীণ ব্যাংক কর্মকর্তা আনিছুর রহমান, স’মিল ব্যবসায়ী আজিজ খান ও ব্যবসায়ী আবদুর রব প্রমুখ।

এদিকে বন্ধু উন্নয়ন সংস্থার পক্ষ থেকেও ১৬নং মোহনপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হতদরিদ্র ১০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।