দেবীদ্বার স্পোর্টিং ক্লাব’র ফুটবল টুর্নামেন্টের বাছাইপর্বে মতবিনিময় ও আলোচনা সভা

এ আর আহমেদ হোসাইন, (দেবীদ্বার-কুমিল্লা) প্রতিনিধি: শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি ডাঃ ফেরদৌস খন্দকারের উদ্যোগে ‘মাদকের বিরুদ্ধে ক্রীড়া’ এ শ্লোগানকে সামনে রেখে তারই প্রতিষ্ঠিত দেবীদ্বার স্পোর্টিং ক্লাব’র ফুটবল টুর্নাম্যান্ট’র বাছাইপর্বে মতবিনিময় ও আলোচনা সভা এবং একটি প্রিতী ফুটবল টুর্নাম্যান্ট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় উপজেলার উজানীকান্দি (বল্লভপুর) বাজার সংলগ্ন মাঠে ওই অনুষ্ঠান পালন করা হয়।

অনুষ্ঠানে সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ মুজিবুল ইসলাম মান্নান’র সভাপতিত্বে এবং বাংলাদেশ শিক্ষা ফাউন্ডেশন দেবীদ্বার শাখার সাধারন সম্পাদক মোঃ মাহাবুব আলম’র মঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান, প্রধান আলোচক ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি ও আওয়ামীলীগ কুমিল্লা উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ মোঃ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, আওয়ামীলীগ উপজেলা সদস্য ও বিশিষ্ট ঠিকাদার মোঃ লুৎফর রহমান বাবুল ভূঁইয়া।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন মোঃ তফাজ্জল হোসেন মাষ্টার, শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন উপজেলা শাখা সভাপতি ও “পাশে আছি কোভিড-১৯ সেবা” ইনচার্জ শাহিনূর আক্তার লিপি, সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন টিটু, শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন উপজেলা শাখার উপদেষ্টা ও দেবীদ্বার স্পোর্টিং ক্লাব’র ম্যানেজার ডাঃ মোঃ কবির হোসেন, প্রধান কোচ মোঃ মাসুম সরকার প্রমূখ। আলোচনা শেষে পরে ওই একই স্থানে প্রীতি পুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথিদেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, মাদক, সন্ত্রাস, ইভটিজিংসহ সকল প্রকার নাশকতার বিরুদ্ধে আমরা এখন জিরু টলারেন্সে আছি। যেখানেই অপরাধ সংবাদ সেখানেই আইনগত ব্যবস্থা গ্রহনে আমাদের কুইক সার্ভিস হাজির থাকবে। মাদক থেকে যুব-তরুণদের রক্ষায় খেলাধূলা এবং বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, মাদক ছেড়ে কলম ধর- সন্ত্রাসী ছেড়ে শিক্ষার আলো জ¦ালাও। তিনি আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের ভয়সী প্রশংসা করে বলেন, তিনি সূুদুর আমেরিকা থেকে দেশের জন্য যা করে যাচ্ছেন তার দৃষ্টান্ত বিরল।

আয়োজকরা বলেন, আগামী ১৮ অক্টোবর জাতীয় শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ফুটবল টুর্নাম্যান্ট বাছাই প্রতিযোগীতা ৬৩০ জন খেলোয়ারের মধ্যে ১৩০ জনকে বাছাই করা হয়েছে।