দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো ব্যাপক ভূমিকা রাখছে ….শিক্ষামন্ত্রী।

মোঃ আরিফ হোসেন : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি একাত্তর ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত সনদ বিতরনি অনুষ্ঠানে বলেন দেশের সবকাজ কিন্তু সরকার একা করতে পারে না। এক্ষেত্রে সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর বিরাট ভূমিকা রয়েছে। তারা সরকারের পাশাপাশি থেকে সাধারণ মানুষকে প্রশিক্ষণ দেয়া, বিভিন্নভাবে সহযোগিতা করা, তাদের পাঁশে দাঁড়াচ্ছেন।

এই কাজগুলো অব্যাহত থাকলে আমরা নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তর করতে পারবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতি এবং সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর সরকারি কলেজ গ্যালারীতে একাত্তর ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শিশু পরিপূর্ণতার উন্নয়ন ও প্রতিবন্ধী ব্যবস্থাপনা এবং প্রাকৃতিক দূর্যোগ প্রতিরোধে আন্তর্জাতিক প্রশিক্ষণের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।এই ধরণের প্রশিক্ষণ আয়োজন করায় শিক্ষা মন্ত্রী একাত্তর ফাউন্ডেশনের সাথে জড়িত সকলের প্রশংসা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন।

সঞ্চালনায় ছিলেন একাত্তর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক জিয়াউর রহমান বেলাল।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.এস.এম দেলওয়ার হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানে একাত্তর ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।