দেশে করোনা পরিস্থিতিতেও অর্থনীতি গতিশীল আছে

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি গতিশীল রয়েছে। বেড়েছে রেমিটেন্স প্রবাহ, রয়েছে পর্যাপ্ত রিজার্ভ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম বৈঠকে এসব কথা বলেন তিনি। বলেন, করোনা মোকাবিলায় আওয়ামী লীগের নেতার্মীরা যখন মানুষের সেবায় কাজ করেছে তখন অন্য রাজনৈতিক দল এবং এনজিওগুলো শুধুই বাক সর্বস্ব ভূমিকা পালন করেছে। 



দীর্ঘ বিরতির পর অনুষ্ঠিত হলো আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রেসিডিয়াম বৈঠক। গণভবনে এই বৈঠকে সভাপতিত্ব করেন দলীয় সভাপতি ও প্রাধানমন্ত্রী শেখ হাসিনা। মার্চের পর থেকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সব ধরণের বৈঠক বন্ধ ছিল।

সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করেছে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।



শেখ হাসিনা বলেন, করোনায় অর্থনীতি বড় ধরণের সংকটে পরবে এমন আশঙ্কা থাকলেও বাস্তবে তা হয়নি। কারণ সুনির্দিষ্ট অর্থনৈতিক নীতিমালার ভিত্তিতেই সরকার পরিচালিত হচ্ছে।

শুধু বর্তমান নয়, আওয়ামী লীগের পরিকল্পনা আগামীর জন্য এক সুন্দর ভবিষ্যত উপহার দেয়া, বলেন শেখ হাসিনা।
বাংলাদেশের স্বাধীনতা এসেছে আওয়ামী লীগের হাত ধরে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের জন্য কাজ করাই এ দলের মূল লক্ষ্য।