দ্বীনি শিক্ষা বিস্তারে সকলকে এগিয়ে আসতে হবে – সৈয়দ সাইফুদ্দীন আহমদ

0
236

বিশেষ প্রতিনিধি: ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। কিভাবে একজন ব্যক্তি তার ইহকালীন ও পরকালীন জীবনকে সাফল্যমন্ডিত করতে পারেন, তারই পূঙ্খানুপুঙ্খ দিকনির্দেশনা রয়েছে ইসলামে। মহান আল্লাহ্ মানবজাতির মুক্তির দিশারি করে আমাদের নিকটে, পবিত্র কুরআন এবং প্রিয় নবিজী (দ) কে প্রেরণ করেছেন। পবিত্র কুরআন তথা প্রিয় নবিজীর (দ) সুমহান আদর্শ সমাজে প্রতিষ্ঠিত করতে পারলেই শান্তিময় বিশ্ব গড়ে তোলা সম্ভব হবে। আর এজন্যই দ্বীনী শিক্ষার ব্যাপক প্রচার প্রসারের কোন বিকল্প নেই। মাদ্রাসাগুলোকে যুগোপযোগী করার লক্ষ্যে আধুনিক বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যথাযথ সমন্বয় ও বাস্তবায়ন জরুরী।

রূপগঞ্জ, নারায়ণগঞ্জে, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট পরিচালিত ৩৮ টি মাদ্রাসার অন্যতম মাদ্রাসা, রহমানিয়া মইনীয়া সাইফিয়া সুন্নিয়া মাদ্রাসার বার্ষিক সুন্নি মহাসম্মেলনে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন, মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী মাইজভান্ডারী। এসময় তিনি নতুন হাফেজদের নিজ হাতে দস্তারবন্দী করেন এবং সাইকেল উপহার প্রদান করেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মুফতি বাকি বিল্লাহ আল-আযহারী।

আলোচনায় অংশগ্রহণ করেন, মাওলানা শেখ সাদী আব্দুল্লাহ্ সাদেকপুরী , মাওলানা আবদুস সাত্তার সিদ্দিকী, মাওলানা রুহুল আমিন ভূইয়া চাঁদপুরী, মাওলানা খাজা বাহাউদ্দিন মাইজভাণ্ডারী। দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের সদস্যবৃন্দ এবং হাজার হাজার নবীপ্রেমিক জনতা মাহ্ফিলে অংশগ্রহণ করেন।