নতুন জামা পেয়ে ছিন্নমূল শিশুদের চোখমুখে ঈদের খুশি

শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঈদের আনন্দটুকু ভাগাভাগি করে নিতে শহরের ছিন্নমুল শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করেছেন আমেরিকা প্রবাসী কয়সর করিম।

অপ্রত্যাশিতভাবে নতুন জামা পেয়ে খুশিতে আটখানা  মুন্নি,হৃদয়,রায়হান সহ উপস্থিত সব পথশিশুরা। কেউ কেউ ঈদের দিনের অপেক্ষা না করে নতুন জামা পরে পাশে দাঁড়ানো বন্ধুকে তাদের দেখতে কেমন লাগছে তা জিজ্ঞাসা করছিল।নতুন জামা পেয়ে ছিন্নমূল শিশুদের চোখ মুখে যেন আনন্দের জোয়ার বইছে৷

আজ দুপুর থেকে বিকেলে অব্দি শহরের বিভিন্ন এলাকায় গিয়ে ছিন্নমূল শিশুদের হাতে নতুন জামা কাপড় তুলে দেন তিনি। এসময় তার সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সঞ্জিত দেব, লেখক ও সাংবাদিক শিমুল তরফদার, উদ্দীপ্ত তারুণের সমন্বয়ক মোহাম্মদ নুরুজ্জামান প্রমুখ। এর আগে প্রবাসী কয়সর করিম করোনা পরিস্থিতির শুরু থেকেই অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন। করোনা পরিস্থিতিতে নিজ উদ্যোগে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন জায়গায় প্রায় ৫ শতাধিক মানুষের মধ্যে তিনি মাস্ক, সাবান ও খাদ্র সামগ্রী বিতরণ করেছেন। 

প্রবাসী কয়সর করিম বলেন, ঈদের দিনে এবার আমাদের আশেপাশে কোনো শিশুরও ছলছল চোখ দেখতে চাই না। ঈদে সবচেয়ে বেশি আনন্দ করে এই শিশুরা। আমাদের সমাজের ছিন্নমূল শিশুরা সবসময় নতুন জামাকাপড় পায় না।

এবার করোনার কারণে তাদের নতুন জামা কাপড় পড়ার ইচ্ছে থাকলেও তা পড়তে পারছে না। তাদের কথা ভেবেই আমি কয়েকজনকে সাথে নিয়ে তাদের হাতে নতুন জামা কাপড় বিতরণ করেছি। আমাদের সমাজের সকল বিত্তবানরা যদি এভাবে এগিয়ে আসে তাহলে সমাজের সকল ছিন্নমূল শিশুদের মূখে হাসি ফুটে উঠবে।