নরসিংদীতে আরও ২১ জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ৬৫ জন

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জন ব্যক্তি নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শণাক্ত হয়েছেন। এ নিয়ে জেলার ছয়টি উপজেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৫ জনে। আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহীম টিটন।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, গতকাল বুধবার দুপুরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৫৪ জনের নমুনা রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন এন্ড রিসার্চ সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ বৃহস্পতিবার দুপুরে পাওয়া ফলাফলে ৪ নারী ও ২ শিশুসহ ২১ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। ওই তালিকায় ১০ বছর বয়সী শিশু থেকে ৯৫ বছর বয়সী বৃদ্ধের নাম থাকলেও অধিকাংশেরই বয়স ২৫-৫৫ এর মধ্যে।

নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ১৬ জন ও রায়পুরার ৫ জন ব্যক্তি রয়েছেন। জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস জানান, বৃহস্পতিবার পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ৩২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৬৫ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে ৩৬ জন, রায়পুরায় ১১ জন, পলাশে ৩ জন, শিবপুরে ৮ জন, বেলাবতে ২ জন ও মনোহরদীতে ৫ জন রয়েছেন।

সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহীম টিটন জানান, নতুন করে আক্রান্ত ২১ জনের কারও শরীরেই করোনাভাইরাসের তেমন কোন উপসর্গ পাওয়া না গেলেও তারা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ঝুঁকি কমাতে আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করাসহ তাদেরও নমুনা সংগ্রহ করা হচ্ছে।