নরসিংদীতে আলুর দাম এখনো কমেনি

নরসিংদী প্রতিনিধি: সরকার দুই দফা দাম নির্ধারণ করে দেওয়ার পরও নরসিংদীতে আলুর দাম এখনো কমেনি। খুচরা বাজারে সরকারি দামে আলু কিনতে গিয়ে এখনো বিড়ম্বনার শিকার হচ্ছেন ভোক্তারা। শহরের খুচরা বাজারে মানভেদে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। খুচরা বাজারে সরকারি দামে আলু কিনতে গিয়ে এখনো বিড়ম্বনার শিকার হচ্ছেন ভোক্তারা। শহরের খুচরা বাজারে মানভেদে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। সরকার দ্বিতীয় দফায় ৫ টাকা বাড়িয়ে পাইকারি পর্যায়ে আলুর দাম ৩০ টাকা পুনর্র্নিধারণ করলেও ওই দামে আলু বিক্রি হচ্ছে না। প্রথমে খুচরা পর্যায়ে আলুর কেজি সর্বোচ্চ ৩০ টাকা এবং পরবর্তীতে ৩৫ টাকা বেঁধে দেয়া হয়। তবে ভোক্তারা এক কেজি আলু ৪৫ থেকে ৫০ টাকার নিচে কিনতে পারছেন না।

নরসিংদী বড় বাজার ঘুরে দেখা যায়, প্রায় সকল খুচরা ব্যবসায়ী আলু কেজি প্রতি ৪৫ টাকায় বিক্রি করছেন। এবং শহরে বাজারের ভিন্নতায় কোনো কোনো ব্যবসায়ী ৫০ টাকা কেজিতে আলু বিক্রি করছে। অথচ সরকার খুচরায় আলুর কেজি ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। এতে বিপাকে পরেছে বাজারে আসা ক্রেতারা ও নিন্ম আয়ের মানুষরা।সরকারনির্ধারিত দামে আলু বিক্রি না হওয়ায় বিষয়ে নরসিংদী বাজারের ব্যবসায়ী বলছে, এখন খুব বেশি আলু মজুদ নেই। বাজারে নতুন আলু আসতে দেরি হচ্ছে। এসব কারণে আলুর দাম বেশি। কিন্তু সরেজমিনে ঘুরে দেখা গিয়েছে বাজারে প্রর্যাপ্ত আলু মজুদ রয়েছে।


আবার অনেক খুচরা ব্যবসায়ীরা বলছেন পাইকারি ভাবে আলু বেশী দামে কিনতে হচ্ছে তাই বিক্রিও করতে হচ্ছে বেশী দামে।এবিষয়ে পাইকারা বলছেন,হিমাগারে ব্যবসায়ীরা আলুর দাম বাড়িয়ে দিয়েছে তাই তাদেরও বেশি টাকায় আলু কিনতে হচ্ছে। সরকার আলুর দাম বেধে দিলেও দাম কমাননি হিমাগার মালিক ও আড়ৎদারেরা ।