নরসিংদীতে করোনাভাইরাস সম্পর্কে রোভারস্কাউটের গণসচেতনা মুলক লিফলেট বিতরণ

বোরহান মেহেদী, নরসিংদী প্রতিনিধি: নরসিংদী সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিতকরণ ও লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার [১১ মার্চ] সকাল ১০টায় নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান আকন্দ এ কার্যক্রমের উদ্বোধন করেন এবং সচেতনতা কার্যক্রমে অংশগ্রহণ করেন। এদিকে বিকালে পুলিশও করোনাভাইরাস সম্পর্কে মাধবদীতে সচেতন মুলক প্রচার অভিযান চালায়।

নরসিংদী সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও আরএসএল আবুল খায়ের সরকার এর নেতৃত্বে নরসিংদী সরকারি কলেজ, আশেপাশের দোকানপাঠ ও নরসিংদী রেলওয়ে স্টেশনে এই সচেতনতা কার্যক্রম পরিচালনা করেন নরসিংদী সরকারি কলেজের রোভারস্কাউটগন।

এসময় নরসিংদী সরকারি কলেজ রোভার স্কাউট সদস্য অর্পণ চৌধুরী বলেন করোনা ভাইরাসে আতংকিত না হয়ে পরিচ্ছন্ন থাকার মাধ্যমে এটি প্রতিরোধ করতে হবে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে সারাদেশে রোভাররা কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমাদের আজকে কার্যক্রম।

এদিকে বিকালে জেলার মাদবধী থানার ওসি আবু তাহের দেওয়ান এর উদ্যোগে পাইকারচরের ভাঙ্গারচর গ্রামে এক আলোচনা সভা ও এলেকার বিভিন্ন স্পটে করোনাভাইরাজ সম্পর্কে সচেতনতা মুলক প্রচার প্রভাকান্ডা চালানো হয়। এসময় ওসি আবু তাহের দেওয়ান বলেন, একমাত্র সর্তকতা অবলম্বনেই প্রাণঘাতি নভেল করোনা ভাইরাস থেকে আমরা রক্ষা পেতে পারি। বিশেষ করে খাবার সময় হাত ধোয়া এবং চলাফেরায় মাক্স ব্যবহার করতে হবে। তারপর আল্লাহ্ এর সাহায্যও কামনা করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, মাধবদী থানার উপ-পরিদর্শক এনায়েত কবীর মামুন, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ইউপি সদস্য রহিম মিয়া, দেলোয়ার হোসেন দেলু, হানিফ সরকার,মোস্তফা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।