নরসিংদীতে জেলা প্রশাসনের সমন্বিত খাদ্য সহায়তা কার্যক্রম

নরসিংদী প্রতিনিধি :নরসিংদীর আরশিনগর সিএনজি স্ট্যান্ডের ৫০০শত অসচ্ছল সিএনজি চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার (১০ মে) দুপুরে জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এবং আশা (ASA) এর আয়োজনে সিএনজি চালকদের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন।এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের সমন্বিত  কার্যক্রম অব্যাহত আছে এবং থাকবে বলে জানান জেলা প্রশাসক।এদিকে সকালে নরসিংদী বিয়াম জিলা স্কুলের অনলাইন ক্লাস কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।এ সময়ে তিনি করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে গৃহে অবস্থান করে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।এছাড়াও পর্যায়ক্রমে জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইন ক্লাস শুরু করা হবে।


আশার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের জন্য ১৬০ মেট্রিক টন খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্ত দেড় লাখ দরিদ্র পরিবারকে আশা ১২ কোটি টাকার খাদ্য সহায়তা দিচ্ছে। এরই অংশ হিসেবে আজ মনোহরদীতে দরিদ্র ও নিম্ন আয়ের পরিবারের জন্য খাদ্য সহায়তা প্রদান করা হয়। আশা নিজস্ব অর্থায়নে এই খাদ্য সহায়তা দিচ্ছে। পাশাপাশি করোনা সংক্রমনের ঝুঁকি নিরসনে সাধারণ মানুষকে সচেতন করতে আশার পক্ষ থেকে ২০ লাখ লিফলেট বিতরণ করা হচ্ছে।