নরসিংদীতে নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী মেলা

নরসিংদী প্রতিনিধি || উইমেন এন্ড ই কমার্স ফোরাম (women & e-commerce)  এর আয়োজনে নরসিংদীতে নারী উদ্যোক্তাদের নিয়ে পণ্য প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর )  বিকেল ৪ টায় নরসিংদী শিশু একাডেমিতে শুরু হওয়া একদিন ব্যাপী এই পন্য প্রদর্শনী চলে রাত আটটা পর্যন্ত ।

এবারের এই এক দিনের প্রদর্শনীতে মোট ১৮ জন উদ্যোক্তার ১০ টি স্টলে বুটিকস ও চিত্রকর্ম সহ বিভিন্ন ধরনের পন্যের সমাহার ছিলো । 

আয়োজকদের পক্ষ থেকে জানা যায়, এদেশের নারীদের সাবলম্বী করার লক্ষে ২০১৭ সালে কাজ শুরু করে উইমেন এন্ড ই কমার্স ফোরাম । এরপর থেকে সারাদেশে নারী  উদ্যেক্তাদের প্রশিক্ষন, পরামর্শ ও পন্য বিক্রিতে সহায়তা সহ বিভিন্ন কাজ করে আসছিলো উই। এর পরিপ্রেক্ষিতে নরসিংদী জেলার নারী উদ্যোক্তাদের একত্রিত করার লক্ষে “উই মিট আপ” এই শিরোনামে একদিনের পন্য প্রদর্শনীর আয়োজন করে তারা ।

উইমেন এন্ড ই কমার্স (উই) এর সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি)  মো: মাসুম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেজারত ও ডেপুটি কালেকটর (এনডিসি) মেহেদি হাসান কাউসার, উই এর পরিচালক লিমা কবির, উই এর উপদেষ্টা কবির সাকিব প্রমুখ।

উইমেন এন্ড ই কমার্সের উপদেষ্টা কবির সাকিব বলেন,  আমরা চাই সারাদেশে উদ্যেক্তা তৈরী হোক। উদ্যোক্তা তৈরীর লক্ষেই ২০১৭ সাল থেকে সারা দেশব্যাপী আমরা কাজ করে আসছি। 

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো: মাসুম প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান আধুনিকায়নের যুগে এই উদ্যোগ এবং উদ্যোক্তাদেরকে ছোট করে দেখার সুযোগ নেই। আপনার পরিবারের অন্যান্য আয়ের সাথে যদি ছোট ছোট উদ্যোগের কিছু আয় যোগ হয় তবে এটা অবশ্যই সাফল্যের। এছাড়া ইতোমধ্যে অনেকে চাকুরির পেছনে না দৌড়ে উদ্যোক্তা হচ্ছেন, আয় করছেন। আমরা নরসিংদী জেলা প্রশাসন এই উদ্যেক্তাদের যেকোনো প্রয়োজনে পাশে আছি এবং থাকবো।