নরসিংদীতে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

বোরহান মেহেদী, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে আইডিয়াল হাই স্কুলের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) দিনব্যাপী বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতা শেষে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মনজিল এ মিল্লাত এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইমরুল কায়েস, জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম মিত্র, নেজারত ডেপুটি কালেক্টর মো: শাহরুখ খান, সহকারী কমিশনার অনিক সাহা, স্কুল কমিটির সদস্য জহিরুল ইসলাম খোকন, রিয়াজুল ইসলাম সরকার ও আবুল হাসান খোকন।

দিনব্যাপী দৌড়, মুরগের লড়াই, বিস্কুট দৌড়, অন্ধের পাতিল ভাঙ্গা, যেমন খুশি তেমস সাঁজ প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের নৃত্য পরিবেশিত হয়। এর আগে প্রধান অতিথি জেলা পরিষদের অর্থায়নে নব নির্মিত ভবন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে শেখ মুজিবুর রহমানকে উৎসর্গকৃত “পুষ্প কানন” নামে একটি ফুলের বাগানে গোলাপ ফুলের চারা লাগিয়ে উদ্বোধন করা হয়।

পুরস্কার বিতরণকালে প্রধান অতিথি বলেন, নিয়মিত পাঠদানের পাশাপাশি সহায়ক শিক্ষা হিসেবে খেলাধুলার গুরুত্ব রয়েছে। তাই নিয়মিত খেলাধুলা করতে হবে। এর কোন বিকল্প নেই। কারন খেলাধুলা করলে শরীর ও মন দু-ই ভালো থাকে। আবার পড়া লেখায়ও মনোযোগ বাড়ে। সবচে বড় কথা উন্নত জাতি গঠনে জ্ঞান আহোরণ যেমন প্রয়োজন তেমনি শরীর গঠনে নিয়মিত খেলাধূলা করতে হবে