নামাজ আল্লাহর রহমতের দরজা খুলে দেয়: সৈয়দ সাইফুদ্দীন

বিশেষ প্রতিনিধিঃ আল্লাহ্ তা’য়ালা আমাদের সৃষ্টি করে পৃথিবীতে পাঠিয়েছেন তার ইবাদাতের জন্য, তাকে ভালবাসার জন্য। তিনি আমাদের পালনকর্তা, রিযিকের সংস্থানকারী। সমস্ত সৃষ্টিজগতের মহান অধিপতি মহান আল্লাহ্ তা’য়ালা। সেই মহান আল্লাহ্ তা’য়ালা আমাদেরকে নিয়মিত নামায আদায়ের নির্দেশ দিয়েছেন। নামায আল্লাহর শোকরিয়া আদায়ের মাধ্যম, বান্দা ও আল্লাহর মাঝে সেতুবন্ধন। নামায আল্লাহর রহমতের দরজা খুলে দেয়। মানুষকে সকল প্রকার পাপাচার থেকে দূরে রাখে।
তাই আমাদের সকলকে অবশ্যই মসজিদমুখী হতে হবে৷ তাওবাকারীকে আল্লাহ্ তা’য়ালা ভালবাসেন। তাওবা অন্তরকে পরিশুদ্ধ করে, মানুষকে সুপথে পরিচালিত করে।

১লা জানুয়ারি, ২০২০, মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভায়, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আয়োজিত মাহ্ফিলে, প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, শাহ্সূফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।

মাহ্ফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরকাদিম পৌরসভা মেয়র, শহীদুল ইসলাম শাহীন। তিনি বলেন, সামাজিক অবক্ষয় আজ সমাজের রন্ধ্রে রন্ধ্রে। নৈতিকতাবোধ হারিয়ে যুব সমাজ আজ ধ্বংসের পথে ধাবিত হচ্ছে।
অপরদিকে যুগ যুগ ধরে মানবিক ও নৈতিক সমাজ বিনির্মাণে মাইজভাণ্ডার দরবার শরীফের আউলিয়ায়ে কেরামগণ অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা রেখে আসছেন। আউলিয়ায়ে কেরামগণের শিক্ষা ও দর্শনকে তাই সমাজের সর্বস্তরে পৌঁছে দিতে হবে।

মাহ্ফিলে মুখ্য আলোচক ছিলেন, মুফতি বাকি বিল্লাহ্ আল আযহারী। সভাপতিত্ব করেন, মোঃ কালাচান ব্যাপারী

আলোচনায় অংশগ্রহণ করেন, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী, আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।

মইনীয়া যুব ফোরাম মিরকাদিম পৌরসভার উদ্যোগে আয়োজিত মাহ্ফিলে, হাজারো দ্বীনদার মুসলমান অংশগ্রহণ করেন।