না.গঞ্জে অসহায়দের পাশে রোটারেক্ট ক্লাব অব ঢাকা নিউ সিটি

নিজস্ব প্রতিবেদক : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’ ? কবির এ গানে ফুটে উঠেছে মানবপ্রেমের উজ্জ্বল এক দৃষ্টান্ত। মানুষের প্রতি ভালোবাসাবোধ জাগ্রত হয়েছে স্বার্থহীন। এমন ভালোবাসা আর প্রেমে দেশের এমন দূর্যোগকালে সমাজের সুবিধাবঞ্চিত দুঃস্থ ও দিনমজুর পরিবারের মাধ্যে খাদ্যসামগ্রী বিতরণ তাদের পাশে দাড়িয়েছে  ‘রোটারেক্ট ক্লাব অব ঢাকা নিউ সিটি।

সোমবার (৩০ মার্চ) দুপুরে চাষাঢ়া বালুর মাঠে এ খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচী পালন করে সংগঠনটি।

এ সময় ক্লাবের সভাপতি রোটারেক্টর কামরুল হাসান জানান, প্রতি প্যাকেটে আমরা সাড়ে সাত কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম করে চিড়া-মুড়ি এবং একটি সাবান বিতরণ করছি। এ খাদ্য সামগ্রীতে একটি পরিবারের প্রায় এক সপ্তাহ চলবে। রোটারিয়ান এবং রোটারেক্টররা সবসময় মানুষের কল্যাণে কাজ করে থাকে। এরই ধারাবহিকতায় আমরা দেশের এ ক্রান্তিলগ্নে ৫০ টি পরিবারকে সাধ্যমত সাহায্য করার চেষ্টা করছি। দেশের স্বচ্ছল ও বিত্ত্ববান সবার এ সময় এগিয়ে আসা উচিত এবং সাধ্যমত সহযোগিতা করা উচিত।

এসময় রোটারেক্ট ক্লাব অব ঢাকা নিউ সিটির সাবেক সভাপতি প্রদীপ চন্দ্র রায়, রাসেল আদিত্য, মারজান পারভেজ জিসান, রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধি (২০২০-২১) কাউসার আহমেদ রুবেল, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নারায়ণগঞ্জ জেলা সভাপতি এড. রঞ্জিত দাস, রোটারেক্ট ক্লাব অব নারায়ণগঞ্জ সেন্ট্রালের সভাপতি মনিরুল ইসলাম মনি, ঢাকা নিউ সিটির সহসভাপতি মোয়াজ্জেম আকন, সমাজসেবা পরিচালক হুমায়ুন কবির মৃধা, আন্তর্জাতিক সেবা পরিচালক আব্দুল বারি, সদস্য জেরিন, ফাহিম, মোস্তাফিজুর রহমান, মোস্তফা সরকার, নন্দীনী, জান্নাত প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে রোটারিয়ন এম. শহীদুল্লাহ্, মুখলেসুর রহমান, আব্দুলাহ আল মাহমুদ সুলতান, হামিদ মাহমুদ মাসুদ। এক্স. রোটারেক্টর- মাহমুদুল মান্নান জুয়েল, মনোয়ার হোসেন মনা, জহিরুল ইসলাম পলাশ, প্রদীপ চন্দ্র রায়, রাসেল আদিত্য, মারজান পারভেজ জিসান, আমিনুল ইসলাম। রোটারেক্টর-মাহমুদুল হাসান রনি, মোয়াজ্জেম আকন, শাহরিয়ার হাসান শাকিল, রাফিউন ইসলাম আর রাফি সার্বিক সহযোগিতা করেন।

‘রোটারেক্ট ক্লাব অব ঢাকা নিউ সিটি’ সমাজের সুবিধা বঞ্চিত মানুষ, গরিব ও অসহায়দের কল্যানে কাজ করে যাবে। এর ধারাবাহিকতা বজায় রেখে সর্বদা মানব কল্যাণে ব্রত থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।