নিঃস্বার্থ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিট

রিকোর্স চাকমা, জেলা রাঙামাটি প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে রাঙামাটি জেলা প্রশাসনের সহিত  সমন্বয় করে ঝুঁকি আছে জেনে ও নিঃস্বার্থ ভাবে মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিট।

তারই ধারাবাহিকতায় গত ২৪-০৩-২০২০ হতে রাঙামাটি শহরের গুরুত্বপূর্ণ স্থানে  জীবাণু নাশক স্প্রে, মাইকিং ও লিফলেট বিতরণ করে অনবরত কার্যক্রম চালিয়ে যাচ্ছে রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিটের যুব সদস্যরা। তারা শহরের প্রধান প্রধান সড়ক, হাসপাতাল, মজিদ, মন্দির, বিভিন্ন সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান,হাট-বাজার গুলোতে এই কার্যক্রম পরিচালনা করছে এবং তা চলমান থাকবে।

রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিট এর সেক্রেটারি জনাব মাহফুজুর রহমান জানান, আমি ও যুব প্রধান মিলে সকল যুব সদস্যদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে উক্ত কার্যক্রম গুলো তদারকি করি। ইতিমধ্য, ৯ টি উপজেলায় জেলা ইউনিট এর নির্দেশ অনুযায়ী হাসপাতাল, ধর্মীয় প্রতিষ্ঠান, হাট-বাজারে জীবাণু নাশক স্প্রে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমি তাদের সাথে যোগাযোগ করে উক্ত কার্যক্রমে তদারকি করছি।

যুব রেড ক্রিসেন্ট, রাঙামাটি জেলা ইউনিটের যুব প্রধান রানা দে জানান, আমাদের রাঙামাটি জেলা  ইউনিটের ৯টি উপজেলায় যুব রেড ক্রিসেন্ট দল গঠন এবং প্রশিক্ষিত যুব স্বেচ্ছাসেবক তৈরী করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ৯ উপজেলায় করোনা প্রতিরোধে জনসাধারনকে সচেতনতায় কাজ করছেন রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের যুব স্বেচ্ছাসেবকবৃন্দ।