নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা নতুন কমিটি অনুমোদন

রুহুল আমিন,কিশোরগঞ্জ প্রতিনিধিঃ  নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা শাখার নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। বুধবার (৮ জানুয়ারি) আগামী দুই বছরের জন্য ৩৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা শাখার নবগঠিত কমিটিতে সাবেক ব্যাংকার ফিরোজ উদ্দিন ভূঁইয়া সভাপতি এবং সাংবাদিক শফিক কবীর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কমিটিতে অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার এম এ কাইয়ুম আকন্দ ও হাকিম মতিউর রহমান, সহ-সাধারণ সম্পাদক মুর্শিদ উদ্দিন, হাজী তৌফিকুল ইসলাম নভেল ও ইমদাদুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক মো. ফারুকুজ্জামান ফারুক, যুব বিষয়ক সম্পাদক মো. জুয়েলুর রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক বিউটন কুমার দেব, প্রচার সম্পাদক সাংবাদিক আমিনুল হক সাদী, প্রকাশনা সম্পাদক বিজন কান্তি বণিক, দুর্ঘটনা বিষয়ক সম্পাদক আলী রেজা সুমন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট কবির হোসেন সুমন, সাংস্কৃতিক সম্পাদক এ বি এম হামিদুল হক মুকুল, সমাজ সেবা ও ক্রীড়া সম্পাদক মো. ফুরকান উদ্দিন এবং মহিলা বিষয়ক সম্পাদক ডা. রুবী ইসলাম।

এর আগে গত ১০ ডিসেম্বর কার্যকরী কমিটির সাধারণ সভায় নিরাপদ সড়ক চাই এর গঠনতন্ত্র ও নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি, জেলা কমিটির উপদেষ্টা ও কেন্দ্রীয় কমিটির সদস্য কণ্ঠশিল্পী মো. আবুল হাসেমকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। নির্বাচন কমিশনার উপস্থিত সকল সদস্যদের উদ্দেশ্যে নির্বাচনের সকল দিক উল্লেখ করলে উপস্থিত সবাই কন্ঠভোটের মাধ্যমে কার্যকরী কমিটি গঠনের ব্যাপারে মত প্রকাশ করেন।

পরবর্তিতে গত ১৫ ডিসেম্বর সন্ধ্যায় শহরের বৃন্দা ডায়াগনস্টিক সেন্টারে কন্ঠ ভোটের মাধ্যমে সাবেক ব্যাংকার ফিরোজ উদ্দিন ভূঁইয়া সভাপতি এবং সাংবাদিক শফিক কবীর সাধারণ সম্পাদক নির্বাচিত করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

৩৯ সদস্য বিশিষ্ট দুই বছর মেয়াদের এই কমিটির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল অনুমোদনপত্রে স্বাক্ষর করেন।

সর্বশেষ বুধবার (৮ জানুয়ারি) নিসচা কেন্দ্রীয় কার্যালয় ৭০, কাকরাইলে কমিটির অনুমোদন দেন নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। সংগঠনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর স্বাক্ষরের মাধ্যমে কমিটি আগামী দুই বছরের জন্য চুড়ান্ত অনুমোদন লাভ করে।

এ সময় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন।