নূরানী মাদ্রাসা সবক ও দোয়া অনুষ্ঠান

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে পূর্ব সাগরদী হাফেজিয়া নুরানী এতিমখানা মাদ্রাসা নূরানী বিভাগের ছাত্র ছাত্রীদের সবক ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ জানুয়ারী) সকালে মাদ্রাসা মাঠ চত্বরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পূর্ব সাগরদী হাফেজীয়া মাদ্রাসা সভাপতি মো: জামাল হোসেন মুন্সী’র সভাপতিত্বে ও পূর্ব সাগরদি জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ মোঃ শিহাব উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,খিলবাইচা রহমানিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা ভাইস পিন্সিপাল হযরত মাওঃ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পূর্ব সাগরদী জামে মসজিদের সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ হাবীব উল্যা মিঞা।

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসা ভূমি দাতা,বিশিষ্ট সমাজ সেবক মোঃ এমরান হোসেন গাজী,মীজানুর রহমান গাজী, মো: মিন্টু গাজী, মাও: হারুনুর রশিদসহ স্থানীয় এলাকার যুবসমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গ,ব্যবসায়ী, অভিবাবক ও শিক্ষক এবং অত্র মাদ্রাসার ছাত্র-ছাত্রী বৃন্দ । মাদ্রাসা সভাপতি মো: জামাল হোসেন মুন্সী তার বক্তব্যে বলেন,“ দ্বীনি প্রতিষ্ঠান আমাদের সকলের প্রতিষ্ঠানকে সামনের দিকে আরো এগিয়ে নেওয়ার জন্য আমরা সকলে দলমত নির্বিশেষে ভুল বোঝাবুঝি ভুলে গিয়ে সবাই এক সাথে কাজ করতে হবে।

দ্বীনি প্রতিষ্ঠানে সবাইকে একসাথে করার জন্য তিনি আহবান জানান। অনুষ্ঠানে আলহাজ্ব হাফেজ মোঃ শিহাব উদ্দীন বলেন,পূর্ব সাগরদী হাফেজী মাদ্রাসাটি ১৯৯৭ সালে স্থাপিত হওয়ার পর থেকে মাদ্রাসাটি বেশ সুনামের সাথে জ্ঞান পিপাসু শিক্ষার্থীদের মাঝে জ্ঞান বিতরণ করে আসছে।

এ পর্যন্ত প্রায় ১১০ জন ছাত্র হাফেজ হয়ে বের হয়েছে। বিগত বছরের ন্যায় আগামী দিনেও ইনশাআল্লাহ্ সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখবে। এছাড়াও ২০১৬ সাল থেকে নূরানী বিভাগটি ১ম শ্রেণী থেকে ৩য় শ্রেণী পর্যন্ত কোমলমোতি শিশুদের পাঠদান করে আসছে। নূরানী বিভাগে ১ম শ্রেণী থেকে ৩য় শ্রেণী পর্যন্ত ১১০ জন শিক্ষার্থী রয়েছে। দোয়া ও মুনাজাত শেষে তাবারক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়