নেইমার ফিরেই লাল কার্ড

 অনলাইন ডেস্ক: ম্যাচের শেষে দুই পক্ষের বিবাদে নেইমারসহ তিনটি লাল কার্ড দেখাতে হয়েছে রেফারিকে। ছবি: গোল

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা পিএসজি নতুন লিগ মৌসুম হতশ্রীভাবে শুরু করেছে। লিগ ওয়ানে শুরুর দুই ম্যাচেই হার দিয়ে শুরু করেছে তারা। শুরুর ম্যাচে অবশ্য নেইমার-ডি মারিয়ারা ছিলেন না। তবে রোববার রাতের ম্যাচে করোনা থেকে নেইমার-ডি মারিয়া ফিরলেও ভাগ্য বদলায়নি পিএসজি। ঘরের মাঠে মার্সেইয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে প্যারিসের দলটি।

সঙ্গে মৌসুমে নিজের প্রথম ম্যাচেই লাল কার্ড দেখেছেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র। শুধু নেইমার একা নন, ম্যাচের শেষ বাঁশি বাজার আগে লাল কার্ড দেখেছেন তিনজন। এর মধ্যে মার্সেইয়ের ডিফেন্ডার আরভানি লালকার্ড দেখেন ৯৭ মিনিটে। এরপর পিএসজির কুরজাওয়া ও নেইমারকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন রেফারি।

লিগে মার্সেই বেশ আগে থেকে প্রভাবশালী দল। পিএসজির থেকে তাদের ইতিহাস অনেকগুন সমৃদ্ধ। কিন্তু প্যারিসের দলটি পেট্রো ডলারের ঝনঝনানিতে লিগে একচ্ছত্র দাপট দেখাতে শুরু করেছে। মার্সেই হয়ে উঠেছে তাদের প্রবল প্রতিদ্বন্দ্বী। সেটা এতই বেশি যে, চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে নেইমাররা হারায় উচ্ছ্বাস করেছে মার্সেইয়ের ফ্রান্ত তারকা পায়েটরা।

সেই ধারা থেকেই লিগের ম্যাচে শুরুতেই দ্বন্দ্বে জড়িয়ে পড়েন পায়েট এবং নেইমার। ম্যাচে ১১ মিনিটে তাই দু’জনকেই হলুদ কার্ড দেখান রেফারি। এরপর ৩১ মিনিটে গোল করে লিড নেয় মার্সেই। সারাবিয়া, নেইমার, ডি মারিয়ারা আর শোধ দিতে পারেনি ওই গোল। শেষ পর্যন্ত তাই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে টমাস টুখেলের দলের। এ নিয়ে লিগের শুরুর দুই ম্যাচেই হার দেখল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।