প্রচারের অভাবেই পুলিশের অনেক সেবার বিষয় জনতার অজানা: ওসি নাসিম উদ্দিন

মাহফুজুর রহমান: চাঁদপুরে কমিউনিটি পুলিশিং অঞ্চল-১২ এর ডিসিপাড়া ২নং মহল্লা কমিটি গঠনকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারী) সন্ধ্যায় শহরের পৌর ১২ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

‘আপনার ওসি, আপনার দোরগোড়ায়’ এই উক্তি দিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসিম উদ্দিন।

তিনি বলেন, ‘পুলিশ আপনার দোরগেড়ায়। পুলিশ জনতার জন্য কাজ করে যাচ্ছে বর্তমানে তা আপনাদের কাছে পৌছানোর চেষ্ঠা করছে।বাংলাদেশ পুলিশ ১৫০ বছর দীর্ঘ কাজ করেছে, তবে সেভাবে প্রচার করেনি। হলি আর্টিজন হামলার পর থেকে পুলিশ মানুষের কাছে পৌছাতে পেরেছে। আগে প্রচার হয়নি, তবে এখন তা প্রচারের সময় এসেছে।

জনগন-পুলিশের মধ্যে যাতে গ্যাপ না থাকে, সেজন্য ৯৯৯ ফোনের মাধ্যমে কাজ করছে পুলিশ। ৯৯৯ এ ফোন দিলেই পুলিশ এসে আপনার সমস্যা দেখবে। যেটি অত্যান্ত দ্রুততার সাথে সম্পাদনের মধ্য দিয়ে অল্প সময়েই ব্যাপক সুনাম অর্জন করেছে পুলিশ।

যেখানে বিপদ পুলিশ সেখানেই কাজ করছে।আপনার পুলিশ আপনার দোড়গোড়ায়। কিন্তু জনতা সেটা এখনো জানতে পারছে না। মানুষ এখনো জানেনা শুক্রবার থানা বন্ধ থাকে কিনা? জিডি করতে কত টাকা লাগে কিনা?

আসলে প্রচারের অভাবেই এসব বিষয় মানুষের কাছে এখনো অজানা। তাই পুলিশের সব ভালো কাজ শেয়ার করে জনগনের কাছে পৌছে দেওয়ার চেষ্ঠা করছি। জনগন যাতে নির্দিধায় পুলিশকে তার সমস্যার কথা জানাতে পারে। তাই আমরা প্রচার করতে চাচ্ছি: পুলিশ আপনাদের সহযোগিতায় সর্বদা ব্রত।

কমিউনিটি পুলিশিং অঞ্চল ১২ এর উপদেষ্ঠা কাউন্সিলর হাবিবুর রহমান দর্জির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওসি (তদন্ত) হারুন অর রশিদ, ইন্সপেক্টর মোঃ আবদুর রব।

আরো বক্তব্য রাখেন, জাতীয় দৈনিক অনুপমা ও দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোকনুজ্জামান রোকন, চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীন,অঞ্চল-১২’র প্রচার সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মিজান লিটন প্রমুখ। এসময় এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় রোকনুজ্জামান রোকনকে সভাপতি ও ছাত্রনেতা মোঃ শাওন খানকে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা দেন ওসি (তদন্ত) হারুন অর রশিদ।

এই অঞ্চলের ১২ নং ওয়ার্ডভুক্ত গাজী সড়ক,খাঁন সড়ক সহ কয়েকটি স্থান অবহেলিত রয়েছে। বিশেষ করে এসকল স্থানে নজরদারী বাড়ানো হবে। শিঘ্রই অপরাধীদের তালিকা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।