প্রধানমন্ত্রীর নির্দেশে দেড়হাজার চারা রোপন উদ্বোধন করেন, সুনামগঞ্জ যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার প্রয়োজনে সুনামগঞ্জে দেড়হাজার বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছে চারা রোপন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে¡ শহরের জুবিলী উচ্চ বিদ্যালয় (বালুর) মাঠে বৃক্ষ রোপনের উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল ও জেলা ছাত্রলীগ নেতা অরিন্দম মৈত্র অমিয় প্রমুখ।

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে মাসব্যাপী সারাদেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী শুরু হয়েছে। এরই অংশ হিসেবে সুনামগঞ্জ জেলা যুবলীগের নেতৃবৃন্দরা পরিবেশের ভারসাম্য রক্ষার মাধ্যমে সবুজ (বেস্টনি)পৃথিবী গড়াঁর লক্ষ্যেই গাছ রোপনের কোন বিকল্প নেই। তাই মাসব্যাপী প্রতিটি মানুষকে নিজের বাড়ির আঙ্গিনায় ,পতিত জায়গায় গাছ লাগানোর আহবান জানিয়ে বলেন গাছ মানুষকে অক্রিজেন দেয় তেমনি বেচেঁ থাকার প্রয়োজনে বেশী বেশী করে গাছ লাগিয়ে নিজে বাচুন পরিবেশ রক্ষা করার আহবান জানান তিনি। একটি ফলজ গাছ যেমন পরিবারের সদস্যদের সুস্বাদু বিষমুক্ত ফল খাওয়ার সুযোগ সৃষ্টি করে দেয় তেমনি একটি গাছ বড় করে বিক্রি করলে অর্থনৈতিক সফলতা ও আসে বলে মনে করেন তিনি।

নাইম তালুকদার /সুনামগঞ্জ