মাধবপুর উপজেলায় সেরার তালিকায় প্রেমদাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়

অলক রায়: মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুরে উপজেলায় সেরা প্রেমদাময়ী উচ্চ বালিকা বিদ্যালয় পাশের হার ৭০.৩২% জিপি এ- ৫ পেয়েছে ১০২. দেশ ব্যাপী এক যোগে ফলাফল মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে।মাধবপুরে এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৬শ ৬২ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৫শ ৭৫জন। পাশের হার শতকরা ৭০.৩২ ভাগ। এর মধ্যে প্রেমদাময়ী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৮জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে শীর্ষে রয়েছে। 

মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়  ও জগদীশপুর জেসি হাই স্কুল এন্ড কলেজ দুটি  স্কুলে ১৫ জন জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে।আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় ও গোবিন্দপুর সরকারি হাইস্কুলে ১২ জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মাঝে ৩য় অবস্থানে রয়েছে। 

এছাড়া বিদ্যৎ উন্নয়ন উচ্চ বিদ্যালয় শাহজীবাজার জিপিএ-৫ পেয়েছে ৫জন,সৈয়দ সঈদ উদ্দিন স্কুল এন্ড কলেজ ৪ জন, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়ে ২জন,  আউলিয়াবাদ আর কে উচ্চ বিদ্যালয় ১জন, অপরুপা মাধ্যমিক বালিকা বিদ্যায়তন১জন,উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ৩ জন,বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয় ৫ জন,ছাতিয়াইন বিশ্বনাথ হাইস্কুল এন্ড কলেজে ৪জন। অন্যদিকে মাধবপুরে ৫টি মাদ্রাসায় 

দাখিল পরীক্ষায় ২৯২জন অংশগ্রহণ করে   উত্তীর্ণ হয়েছে ২৮৫ জন।পাশের হার শতকরা ৯৭.৬০ ভাগ।জিপিএ-৫ পেয়েছে ৫জন। ইটাখোলা সিনিয়র আলিম মাদ্রাসা জিপিএ-৫ পেয়েছে ২ জন,কাজিরচক মাদ্রাসায় জিপিএ-৫ পেয়েছে ১জন, ছালেহাবাদ এমএস দাখিল মাদ্রাসায় ১জন, মাধবপুর দরগাঁহ বাড়ি দাখিল মাদ্রাসায় ১ জন, ইটাখোলা সিনিয়র দাখিল মাদ্রাসায় ১ জন জিপিএ-৫ পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন জানান,ফলাফল মোটামুটি সন্তোষজনক। তবে অভিভাবকরা সচেতন হলে আরো ভালো করা সম্ভব। আমি বিশ্বাস করি সবার সহযোগীতা পেলে আগামীতে আরো ভালো ফলাফল উপহার দিতে পারব।