ফরিদগঞ্জের ২ নং বালিথুবায় ইউনিয়নে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মোঃ আলআমিন: সারা বাংলাদেশের ন্যায় একযোগে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নে নারী, ধর্ষন, ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকেল ৪টায় ইউনিয়নের বালিথুবা বাজারস্থ ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় এ সভাটির আয়োজন করা হয়।
উপজেলা আাওয়ামীলীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান পার্থী জিএম হাসান তাবাসসুমের সার্বিক তত্ত্বাবধানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই মজুমদারের সভাপতিত্বে এবং এস আই সিকদার হাসিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ থানার এসআই জালাল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আপনারা সবাই আপনাদের ছেলেমেয়েরা কোথায় যায় কি করে এগুলো দিকে নজর রাখবেন। শুধু পুলিশের উপর ভরসা রাখলেই চলবেনা। আপনারা নিজেরাও সচেতন হতে হবে। আর সবাই মিলে যদি সচেতনভাবে কাজ করি এবং আমাদেরকে সহযোগিতা করেন তাহলে ধর্ষণ, নারী নির্যাতন মাদক সেবন ও মাদক বিক্রি রোধ করা সম্ভব।

চেয়ারম্যানপার্থী ও ইউনিয়ন আ.লীগ নেতা জিএম হাসান তাবাচ্ছুম বলেন, নারী ধর্ষন নির্যাতন এর মূল কারন হলো মাদক। আর মাদক খোররাই নারী নির্যাতন ধর্ষন করে লিপ্ত বেশি হয়। কোন সচেতন লোক এধরনের কাজে লিপ্ত হতে পারেনা। চাঁদপুর-৪ ফরিদগঞ্জের এমপি মুহম্মদ শফিকুর রহমান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। তাই আপনাদের সকলের সহযোগিতায় আমরা আমাদের ইউনিয়নকে মাদক ধর্ষন নারী নির্যাতন রোধ করে ২ নং বালিথুবা পূর্ব ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে ঘোষনা করবো ইনশাআল্লাহ।
উক্ত সভার সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে বিট পুলিশিং কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, যুবলীগের সাবেক সাধারন সম্পাদক সেলিম মিজি, বিট পুলিশিং এর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন,ছাত্রলীগ নেতা শরীফ চৌধুরী ফাহাদ চৌধুরী ও সাদ্দাম হোসেন এবং মহিলা ইউপি সদস্য সহ অন্যান্য ব্যক্তিবর্গরা।