ফরিদগঞ্জে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নিয়ে সততা স্টোর চালু

জাকির হোসেন সৈকত : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশের ন্যায় ১০দিনের সাধারণ ছুটি ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে দরিদ জনগোষ্ঠীকে ন্যায্যমূল্যে চাল ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ক্রয়ের সুযোগ দেয়ার লক্ষ্যে চালু হলো সততা স্টোর।

শনিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে বিআরডিবি মাঠে স্থাপন করা একটি দোকানে এই সামজিক দুরত্ব বজায় রেখে এই স্টোর চালু হয়। এখন থেকে প্রতিদিন সকাল ৯টা থেকৈ বিকাল ৫টি পর্যন্ত দরিদ্র জনগণ ৩৪/৩৫ টাকা করে সর্বোচ্চ ৫কেজি চাল, ৬০টাকা করে এক কেজি ডাল, ১৫টাকা করে কেজি আলু, ১০০ টাকা করে এক লিটার সয়াবিন তৈল,২৮টাকা করে এক কেজি আটা , ১১টাকা করে এক কেজি করে এক কেজি মোটা লবন ক্রয় করতে পারবেন।

কেনাকাটার উদ্বোধন কালে সামাজিক দুরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলীহরি, সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার, পিআইও মিল্টন দস্তিদার, এরআরডিও কাউছার হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, বাজার ব্যবসায়ী কমিটির আহ্বায়ক অহিদুর রহমান পাটওয়ারী, ব্যবসায়ী নেতা মিজানুর রহমান বাবুল প্রমুুখ। এব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলী হরি জানান, প্রাথমিক ভাবে আমরা উপজেলা সদরে সততা স্টোর চালু করছি। দ্রুততম সময়ে উপজেলার বাকী ১৫টি ইউনিয়নে এই ভাবে সততা স্টোর চালু করার জন্য ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দেয়া হয়েছে।