বইমেলায় খোরশেদ আলম বিপ্লবের ‘রক্তে ভেজা শার্ট’ ও ‘শেষ বিদায়ের অশ্রু’

অমর একুশে গ্রন্থমেলার ৩০৯ ও ৩১০ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে খোরশেদ আলম বিপ্লবের ‘রক্তে ভেজা শার্ট’ ও ‘শেষ বিদায়ের অশ্রু’। বই দুটি প্রকাশিত হয়েছে ইন্তামিন প্রকাশন থেকে। লেখক তার বইয়ে অতীত ও বর্তমান ঘুণে ধরা সমাজের এক নির্মম চিত্র তুলে ধরার পাশাপাশি ভালোবাসা, বিরহ, ব্যথা-বেদনা, চাওয়া-পাওয়া তুলে ধরেছেন পাঠকের সামনে।

বই প্রসঙ্গে লেখক খোরশেদ আলম বিপ্লব বলেন, ‘আমার বিশ্বাস জাতির দুর্দিনে সুবাতাস ফিরে আসবে একদিন আর তখন ব্যতীত মমতাময়ীর মনে তৃপ্তির হাসি ফুটে উঠবে কোনো এক প্রহরে। আর সেই প্রেক্ষাপটেই লেখা ‘রক্তভেজা শার্ট’।

তিনি তার অপর বইতে বলেছেন, ‘বহতা নদীর মতো জীবন চলমান। বাধা-বিঘ্ন কঠিন বিপদ পেরিয়ে আলো-আঁধারের খেলার মাঝে এগিয়ে যেতে হবে। থেমে যাবার নাম জীবন নয়, থেমে যাওয়া মানেই তো নিঃশেষ। জীবনের নীতি ও সময়ের গতি খুব সূক্ষ্ম সময় গড়িয়ে চলে আপন নিয়মে নিজস্ব ধারায়। ঊষালগ্ন থেকে সূর্যাস্ত পর্যন্ত কত কি যে ঘটে যায় আবার কোথাও থেমেও যায়। এনিয়ে সময়ের কোনো মাথাব্যথা নেই নিজস্ব গতিতে নিজের গন্তব্য ছুটে চলে অবিরাম। অতীত বর্তমানের দিকে তাকিয়ে ভবিষ্যতকে সংযত করতে হয়। বর্তমান কাল ছুটছে বলে স্তব্ধ অতীতের এত মূল্য। সময় ও পরিস্থিতি সবকিছুর ঊর্ধ্বে এসে কোথাও আমার কিছুটা সময় থেমে যেতে হয় ঠিক তেমনি অতীতের স্মৃতির দুয়ারে শেষ বিদায় লগ্নে মনের অজান্তে গড়িয়ে পড়ে শেষ বিদায়ের অশ্রু।

লেখক খোরশেদ আলম বিপ্লব চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১০নং পুর্ব ফতেপুর ইউনিয়নের সিপাই কান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।