বঙ্গবন্ধু আত্মার মাগফেরাত কামনায় নুরুজ্জামান খান বাবলুর উদ্যোগে মিলাদ ও দোয়া

স্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে, ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকলের আত্মার মাগফিরাত কামনায় চাঁদপুরে সদর উপজেলার ৬ নং মৈশাদী ইউনিয়নে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

১৮ আগষ্ট (মঙ্গলবার) বাদ আসর ৬নং মৈশাদী ইউনিয়নের হামাঙ্কর্দি পল্লি মঙ্গল উচ্চ বিদ্যালয় জামে মসজিদে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম খান ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সমাজ বিষয়ক সম্পাদক নুরুজ্জামান খান বাবলুর যৌথ উদ্যোগে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।মিলাদ ও দোয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা সহ ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু পরিবারের সকলের জন্য ও দোয়া করা হয়। এসময় জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু ও সুস্থতা কামানা করা হয়। একই সাথে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী ও চাঁদপুর -৩ আসনের এমপি আলহাজ্ব ডাঃ দীপু মনির স্বামী তৌফিক নেওয়াজ এ রোগ মুক্তি জন্য দোয়া ও মোনাজাত করা হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় জামে মসজিদের খতিব খতিব আলহাজ্জ্ব মাওলানা মোঃ শাহাদাত হোসেন। এসময় শফিকুল ইসলাম খান ও নুরুজ্জামান খান বাবলুর যৌথ উদ্যোগে মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফও বিতরণ করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম নুরু পাটোয়ারী, ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লিটন সরকার, সাধারন সম্পাদক শাহ আলম মিয়াজী, সাবেক সাধারন সম্পাদক বোরান বেপারী, আওয়ামীলীগ নেতা মনিরু উদ্দিন বিদ্যুৎ, বাদল খান, সোহেল আহম্মেদ সোহাগ, কবির খান, তমাল পাটোয়ারী, মাসুদ বেপারী , ইসমাইল খান, জসিম খান, যুবলীগের আহবায়ক আজাদ খান, যুগ্ম আহবায়ক মিটু খান,শেখ নজরুল ইসলাম , সদস্য ফারুক হোসেন, মৈশাদী বাজার কমিটির সভাপতি জাহেদ গাজী ও সাধারণ সম্পাদক মামুন বেপারী ইউপি সদস্য ফারুক খান, মোশাররফ বেপারী সহ আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ এর নেতৃবৃন্দ সহ অন্যান্য মুসল্লিরাও উপস্থিত ছিলেন। মিলাদ ও দোয়া শেষে প্রত্যেকের মাঝে তবারক বিতরণ করা হয়।

এরপর মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রত্যেকে যেন নূন্যতম তিনটি গাছ লাগায় (ফলজ, বনজ ও ঔষধ)। প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় ও দেশের পরিবেশ ভারসাম্য রক্ষা করার জন্য মৈশাদী ইউনিয়নের কৃতি সন্তান শফিকুল ইসলাম খান ও নুরুজ্জামান খান বাবলু ৩০০ টি চারা গাছ বিতরণ করেন।