বরগুনায় চারজন করোনায় আক্রান্ত

মোঃ আসাদুজ্জামান,বরগুন প্রতিনিধি: বরগুনায়  নতুন  করে চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। ১৯ এপ্রিল  আক্রান্তদের নমুনা সংগ্রহ  করে ঢাকায় পাঠানো হয়। আজ  দুপুরে  বিষয়টি নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ।

সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বিষয়টি নিশ্চিত করেন।বরগুনা সদর উপজেলায় একজন , বামনা উপজেলার একজন, বেতাগী উপজেলার একজন ও আমতলী উপজেলার একজন। বরগুনা সদর উপজেলায় আক্রান্ত ব্যক্তি বরগুনা জেনারেল হাসপাতালে এবং আমতলীর আক্রান্ত ব্যক্তি আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।আমতলী উপজেলা নির্বাহী  অফিসার মনিরা পারভীন বলেন আমতলীতে আক্রান্ত ব্যক্তি আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে ভর্তি হন। নমুনা সংগ্রহ  স্বাস্থ্য কর্মীরা। আজ দুপুরে  তাদের নমুনা পরিক্ষার  রিপোর্টে তারা করোনায় আক্রান্ত বলে সনাক্ত করা হয়। আক্রান্ত ব্যক্তির বাড়ি হস দুইটি বাড়ি  লকডাউন করা হয়েছে।

ড৩এছাড়া তার বাড়িতে লাল নিমান টানানো হয়েছে।এনিয়ে বরগুনা জেলায় ১৭ জন  করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে বরগুনা সদর উপজেলায় ৮জন, আমতলীতে ৩ জন ,বেতাগীতে ২ জন , বামনায় ৪ জন। করোনায় আক্রান্তর সংখ্যা বাড়ায়  শনিবার বরগুনা জেলাকে  লকডাউন ঘোষণা  করেছে জেলা প্রশাসক। আক্রান্তদের মধ্যে বেতাগী ও আমতলী উপজেলা দুই জন মারা গেছে।এছাড়া বরগুনা জেনারেল  হাসপাতালের আইসোলেশনে  ৫ জন ও বামনা উপজেলায় নিজ বাড়িতে আক্রান্ত তিনজন  চিকিৎসা নিচ্ছেন।সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন আ্ক্রান্ত ব্যক্তিদের মধ্যে দুই জন  হাসপাতালে চিকিৎসা  দেয়া হচ্ছে।

অপর দুইজন নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছে। বরগুনা জেলা প্রশাসক  মোস্তাইন বিল্লাহ   আক্রান্ত  ব্যক্তিদের বাড়ি লকডাইন করা হচ্ছে। তাদের সংস্পর্শে যারা এসেছেন তাদের হোম কোয়ারেন্টিন থাকার জন্য মাইকিং করা হবে।