বরগুনায় নতুন আক্রান্ত আরও ৩ মোট আক্রান্ত ২৩, মৃত্যু ২

বরগুনা প্রতিনিধি: বরগুনা জেলায় করোনা ভাইরাস নতুন করে ৩ জনের পজিটিভ রিপোর্ট আসায় মোট আক্রান্তর সংখ্যা আজ শুক্রবার পর্যন্ত ২৩ জন। এর মধ্য মৃত্যু ২। আক্রান্ত ২১ জনের মধ্য বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটিয়ে চিকিৎসাধীন ১০ জন। আমতলী স্বাস্থ্য কেন্দ্রে ১ জন।অন্যরা নিজ নিজ বাড়ীতে হোম কোরায়েন্টিয়ে চিকিৎসা নিচ্ছেন।বৃহস্পতিবার রাত ১০,টায় বরিশাল শেরে -ই – বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্ট যে ৩জনের শরীরে পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে তাদের ২ জনের বাড়ী হচ্ছে পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নে।একজনের বয়স (২৪) আর একজনের বয়স (৩৪)।

জানা গেছে এদের কেউই কোন বিদেশ থেকে আগত কিংবা করোনা রুগীর সংস্পর্শে আসেননী। সামাজিক দুরত্ব মেনে না চলায়ই তাদের আক্রান্তের কারন মনে করা হচ্ছে। অপর জন হচ্ছেন নারী বয়স(২৯)। বাড়ী আমতলী উপজেলার চাওয়া ইউনিয়নের কালী বাড়ী গ্রামে। ইতোপূর্বে তার স্বামীও করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রান ও দূর্যোগের বিষয়ক সম্পাদক হোসনেয়ারা রানী পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের মানিকখালী গ্রামে তার বসতে বাড়ী করোনা আক্রান্ত রুগীদের জন্য ছেড়ে দিয়েছেন। এ প্রসংঙ্গে তিনি বলেন, আমাদের আজ দায়িত্ব এসেছে সরকারের পাশাপাশি অসহায় মানুষের জন্য কিছু করার।

আল্লাহর রহমতে অবশ্যই এ অবস্হা থেকে তিনি আমাদের মুক্তি দিবেন। এ ছাড়া দলীয় সভানেত্রীর নির্দেশনা রয়েছে যার যার অবস্থান থেকে মানুষের সহযোগিতায় এগিয়ে আসার জন্য। এ ব্যাপারে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন,মহিলা আওয়ামীলিগের কেন্দ্রীয় একজন নেত্রী আমাকে জানিয়েছেন, পাথরঘাটায় যদি করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল করার প্রয়োজন হয় তিনি তার বাড়ীর ভবন দিতে আগ্রহী। তার এই প্রস্তাবকে আমি স্বাগত জানাই।

প্রয়োজন হলে অবশ্যই তার বাড়ীতে হাসপাতালের বিষয়টি আমরা বিবেচনায় রাখবো।