বর্তমান সরকারের মেয়াদের মধ্যেই বিরল স্থল বন্দর চালুর পরিকল্পনা রয়েছে- অতিঃ সচিব

শিমুল: প্রতিনিধি দিনাজপুর : বিরল স্থল বন্দরের কার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব কেএম তরিকুল ইসলাম স্থল বন্দরের বিভিন্ন কার্যক্রম পরির্দশন ও সূধী সমাবেশ এবং মতবিনিময় সভা করেন।
দিনাজপুরের বুধবার সকালে বিরল স্থল বন্দরের অবকাঠামোগত উন্নয়ন কাজ পরিদর্শন করেন প্রধান অতিথি বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিঃ সচিব) কে এম তারিকুল ইসলাম। এ সময় তিনি স্থল বন্দর এলাকার
ঠনঠনিয়া-চকশংকর গ্রামে এক সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন বর্তমান সরকারের এ মেয়াদের মধ্যেই বিরল স্থল বন্দর চালুর পরিকল্পনা রয়েছে। শীঘ্রই স্থল বন্দরের অধিগ্রহনকৃত জমির সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করা হবে। মাটি ভরাটসহ অন্যান্য কাজসমূহ সম্পাদনেও উদ্যোগ গ্রহণ করা হবে।
সূধী সমাবেশে বিরল ল্যান্ড পোর্টের পরিচালক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরমেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিরল ল্যান্ড পোর্টের ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী
মোহন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট এর কমিশনার শওকত আলী সাদী, বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) এর অতিঃ প্রধান প্রকৌশলী মোঃ আসাদুল হক, দিনাজপুর ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল রেজাউল করিম রেজা, উপজেলা চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান লিজা, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা, নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাবের মোঃ সোয়াইব, অফিসার ইনচার্জ শেখ মোঃ নাসিম হাবিব প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি উপজেলা পরিষদে বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করে বিরল স্থলবন্দরের কার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনসহ স্থানীয় অংশীজনদের সাথে মতবিনিময় সভায় মিলিত হোন।