বাংলাদেশসহ বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি :শনিবার (২৩ মে) ২০২০ ইং এই গণমাধ্যম কর্মীকে দেয়া এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান তিনি।

শুভেচ্ছান্তে- পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, বাংলাদেশ ও সারা বিশ্বের মানুষদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। আমি বিশ্ব মুসলিম উম্মাসহ সকল জাতি ও গোত্রের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করছি।

পুলিশ সুপার বলেন, মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে এক স্বর্গীয় শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। মাসব্যাপী রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্য দিয়ে আসে ঈদুল ফিতরের আনন্দঘন মুহূর্ত। দেশের বিদ্যমান ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের মধ্যে ভাগ করে নিতে হবে।

 তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভূতি, মানবতা, শান্তি, শৃঙ্খলাসহ মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।

তিনি বিবৃতিতে বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব। কোনো অসহায় ও দুস্থ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যাহারা সচ্ছল ব্যক্তি তিনারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।

পুলিশ সুপার তার দেওয়া বিবৃতিতে আরও বলেন, করোনা ভাইরাসের মহামারিতে এখন বিশ্ব সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক।এ অদৃশ্য আততায়ী করোনার কবল থেকে মানুষকে রক্ষা করতে অন্তরের অন্তস্তল থেকে সকলের জন্য মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি। আমি পবিত্র ঈদুল ফিতরে এই কামনা করি ঈদের দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা।

এছাড়াও তিনি এই মহামারী করোনায় নিজ কর্মস্থল কুমিল্লা বাসি ও তিনার জন্মভূমি চাঁপাইনবাবগঞ্জ তথা শিবগঞ্জের মানুষদের যতটা সম্ভব সামাজিক দুরত্ব বজায়ের মাধ্যমে ঈদুল ফিতর উদযাপনের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।পাশাপাশি করোনা সংক্রান্ত সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলার জন্য উদাত্ব আহ্বান জানান।