বাংলাদেশের রিয়েল হিরো আসিফ মাহমুদরাই: রুবেল

অনলাইন ডেস্ক: মহামারী করোনাভাইরাস দমনে ভ্যাকসিন আবিস্কারের জন্য বিশ্বজুড়ে বিজ্ঞানীরা নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন।  তবুও এর কুলকিনারা বের করতে পারছেন না।

এরই মধ্যে বিশ্বকে অবাক করে দিয়ে করোনা ভ্যাকসিন আবিষ্কারে সফলতার কথা শুনিয়েছেন বাংলাদেশের ভাইরোলজিস্ট ড. আসিফ মাহমুদ।

সম্প্রতি গ্লোব বায়োটেক লিমিটেডের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের এই অ্যাসিসটেন্ট ম্যানেজার অ্যান্ড ইনচার্জ দাবি করেছেন, খরগোশের দেহে সফলভাবে পরীক্ষা করা হয়েছে এ ভ্যাকসিন। বাজারে উন্মুক্ত করতে আরও কিছুদিন সময় লাগবে তার।

কিন্তু একজন বাংলাদেশি ভাইরোলজিস্টের এমন দাবিকে বিশ্বাসই করতে পারছেন না কেউ কেউ।  ড. আসিফ মাহমুদকে নিয়ে হাসি-ঠাট্টায় মেতে উঠেছেন তারা। 

আর সেসব বিদ্রুপকারীদের ওপর বেশ চটেছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। কড়া ভাষায় একহাত নিলেন তাদের।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ড. আসিফ মাহমুদের কান্নারত কয়েকটি মুহূর্তের কোলজ ছবি আপলোড করে এসব হাসি-ঠাট্টায় মেতে ওঠাদের ওপর ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন রুবেল।

তিনি লিখেছেন, ‘আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে! বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়।

অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভন্ড জাতি। বিন্দু পরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারন জ্ঞানীদের কদর এদেশে নেই।

অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।’