বাংলাদেশের সূচিতে ১৯ কোটি টাকা ক্ষতি পাকিস্তানের

0
59

নিউজ ডেস্ক: প্রথম থেকেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন নিয়ে অনিশ্চয়তায় ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শেষ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে সিরিজে মিডিয়া পাটনার নিয়ে দর-কষাকষিতে তাদের ক্ষতি হয়েছে ২.২৫ মিলিয়ন ডলার যা ১৯ কোটি টাকার বেশি। এমন তথ্য জানিয়েছে, পাকিস্তানের দৈনিক- দ্যা ডন।

২০১৫ সালে পিসিবির সাথে চুক্তি হয় ভারতীয় একটি সংস্থার। চুক্তি অনুযায়ী শ্রীলঙ্কা সিরিজ সম্প্রচারের পরেই তাদের দায়িত্ব শেষ এমনটি বলা হয়েছে। কিন্তু পিসিবির দাবি ২০২০ সালের জুন পর্যন্ত পাকিস্তানের সব খেলা দেখানোর দায়িত্ব ছিল তাদের। জুন পর্যন্ত চুক্তি থাকলে সে অনুযায়ী আরও ৬ মিলিয়ন ডলার পাওয়ার কথা পিসিবির। বাংলাদেশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও এক ওয়ানডেতেও তখন তারা চুক্তিভুক্ত থাকার কথা। কিন্তু ভিন্ন ভিন্ন তিনটি সফর হওয়ায় এ সিরিজের জন্য এত অর্থ দিতে রাজি হয়নি প্রতিষ্ঠানটি।

সিরিজ আয়োজনে মাত্র ৭ দিন সময় পাওয়ায় প্রচার ঠিকঠাক সম্ভব হয়নি বলে দাবি সম্প্রচার প্রতিষ্ঠানের। এমন অবস্থায় দুই পক্ষ মধ্যস্থতা করে নিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ৩.৭৫ মিলিয়ন ডলার দিতে রাজি হয়েছে সম্প্রচার প্রতিষ্ঠানটি। ফলে পিসিবির কম পেয়েছে ২.২৫ মিলিয়ন ডলার।

৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। মঙ্গলবার থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি।