বিগত বছরের চেয়ে এবার এসএসসি পরীক্ষায় বহরী উচ্চ বিদ্যালয়ের ঈর্ষণীয় সাফল্য

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

এইচ এম আরিফ হোসেনঃ
চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী বহরী উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা-২০২২ এ বিগত বছরের চেয়ে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিদ্যালয়ের এমন সাফল্যে খুশি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয় ম্যানেজিং কমিটি সহ স্থানীয় এলাকাবাসী।

জানা যায়, এ প্রতিষ্ঠান থেকে ৭৬জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭২ জন উত্তীর্ণ হন। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক থেকে জানা যায়, পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মধ্যে ৯ জন A+, ১৮ জন A, ১৯ জন A-, ২০ জন B, ৬ জন C, গ্রেডে কৃতকার্য হন এবং ৪ জন শিক্ষার্থী ফেল করেন। পাশের হার ৯৫%। পাসের হার ও জিপিএ ৫ (A+) পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা বিগত বছরগুলোর তুলনায় এবারই সবচেয়ে বেশি।

বহরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী এবং ম্যানেজিং কমিটির প্রশংসায় পঞ্চমুখ অভিভাবক, সুধীজন এবং পুরো উপজেলাবাসী।

প্রতিক্রিয়ায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আল্লাহ তা’আলার কাছে শুকরিয়া জানাই। আমাদের শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমাদের প্রাণের বিদ্যাপীঠ বহরী উচ্চ বিদ্যালয়ের আঙ্গিনায় শিক্ষামূলক পরিবেশের ষোলআনা পূর্ণ ছিলো। আমার শ্রদ্ধেয় শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং কার্যকরী দিক নির্দেশনায় এত সুন্দর ফলাফল পেয়েছি। আমরা গর্ব করে বলি আমার বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়। আমার শিক্ষকরা শ্রেষ্ঠ শিক্ষক।

বহরী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনির হোসেন বলেন, আলহামদুলিল্লাহ। বিদ্যালয়ের ফলাফলে আমরা সবাই সন্তুষ্ট। এখানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতায়, পরিশ্রমে এবং শিক্ষার্থীদের প্রচেষ্টায় এই সাফল্য এসেছে। ইনশাআল্লাহ ভবিষ্যতে আমরা শিক্ষক ও ম্যানেজিং কমিটির সমন্বয়ে আরও ভালো ফলাফল উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন আমি ঐতিহ্যবাহী বহরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার পর থেকেই বিদ্যালয়ে বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সমন্বয়ে লেখাপড়ার মান উন্নয়নের জন্য চেষ্টা করি। আলহামদুলিল্লাহ, আমার দায়িত্ব কালীন স্বল্প সময়ের মধ্যে এবার বিদ্যালয়ের রেজাল্ট বিগত বছরের তুলনায় সব চেয়ে ভালো।
ভবিষ্যতে এই বহরী উচ্চ বিদ্যালয়ের রেজাল্ট আরো ভাল হবে বলে আমি মনে প্রাণে বিশ্বাস করি।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg