বিডি কারেন্ট নিউজ২৪’র জাতীয় শোক দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট: যথাযোগ্য মর্যাদায় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন করলো দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘বিডি কারেন্ট নিউজ২৪ পরিবার।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় পোর্টালটির নিজস্ব কার্যালয়ে আলোচনা, মিলাদ, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

শোক সভার সভাপতিত্ব করেন, বিডি কারেন্ট নিউজ২৪’র পরিচালনা পর্ষদের সভাপতি- বিশিস্ট সমাজসেবক ও দানবীর, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু সহ স্ব-পরিবারকে ৭৫’র ১৫ই আগস্ট কালোরাত্রিতে কিছু বিপদগামী ও উচ্চাভিলাষী সেনাকর্মকর্তাগণ দেশি-বিদেশী ষড়যন্ত্রে মত্ত হয়ে নির্মমভাবে হত্যা করে।

এ হত্যার মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশকে পরাধীনতার চাদরে ঢাকতে চেয়েছিলো পাকিস্তানি ঐ দোসররা। সেদিন সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে তার সুযোগ্য দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা বিদেশ থাকায় প্রাণে বেঁচে যায়।

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলো বলেই আজ বাঙালি বড় বড় পদ অলংকৃত করে আছেন।অন্যথায়, কোনদিনও বাঙালির এ স্বপ্ন পূরন হতো না। তাই, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে গণতন্ত্রের মানসকন্যা, বিশ্ব মানবতার মা জনননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলায় ক্ষুদামুক্ত, দারিদ্রমুক্ত, মাদক-সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত করে আধুনিক বাংলাদেশ বিনির্মাণে আসুন আজ আমরা সকলে অঙ্গীকার করি।

তিনি আরো বলেন, বিডি কারেন্ট নিউজ২৪’র মাধ্যমে সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড জাতির উদ্যেশ্যে তুলে ধরতে হবে। দূর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে আপনাদের লেখনী যেন সর্বদা চলমান থাকে।

প্রতিষ্ঠাতা সম্পাদক প্রভাষক ডাঃ শেখ মহসীনের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও চাঁদপুর সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি প্রভাষক আবদুর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন, পোর্টালটির পরিচালনা পর্ষদের সদস্য ও চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন পাটওয়ারী, বিডি কারেন্ট নিউজ২৪’র ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ আলী মাঝি, পরিচালনা পর্ষদের সদস্য কাউন্সিলর আলমগীর হোসেন গাজী,গাজী আব্দুল গনি মিয়া। জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আজিজ পাটোয়ারী, জেলা যুবলীগের সদস্য ফারুক পাটোয়ারী।

জনপ্রিয় এ অনলাইন পোর্টালটির ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ আলী মাঝি বলেন, ‘ আজকের এই দিনে শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ও বিশ্বের উন্নত রাষ্ট্রের কাতারে দাড়াতে ডিজিটাল বাংলা বিনির্মাণে তথ্য প্রযুক্তির এ সুবিধার শতভাগ ব্যবহার নিশ্চিত করতে হবে।

এসময় বিডি কারেন্ট নিউজ২৪’র যুগ্ন-সম্পাদক আবদুল্লাহ আল মামুন (সুফিয়ান), সহকারী সম্পাদক শেখ এমদাদুল হাসান (শ্যামুয়েল), প্রধান সম্পাদক এস.এম মহসিন, সহ-সম্পাদক অভিজিত রায়, জাহাঙ্গীর আলম প্রধানীয়া , বার্তা সম্পাদক মাহফুজুর রহমান, মফস্বল সম্পাদক জাহিদুল ইসলাম, প্রধান প্রতিবেদক এমরান হোসেন রাজন, সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ আরিফ হোসেন, নিজস্ব প্রতিনিধি মাসুম হোসেন শিপন, মোবারক হোসেন গাজী, স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম,শুভ কর্মকার, শাহারাস্তি প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, আনন্দ টিভির জেলা প্রতিনিধি শরীফ হোসেন, মোঃ মনির হোসেন, সুলতান গাজী, সজিব মাঝি সহ নেতৃবৃন্দ।

এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির স্বামী বিশিষ্ট আইনজীবী ড. তৌফিক নেওয়াজের আশু রোগমুক্তি কামনায়ও দোয়া করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিডি কারেন্ট নিউজ২৪’র প্রধান নির্বাহী সম্পাদক মাওলানা আবদুর রহমান গাজী।

সভার শুরুতেই পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী, পরিচালক নাজমুল হোসেন পাটওয়ারী, পরিচালক কাউন্সিলর আলমগীর গাজী, পরিচালক গাজী গনি মিয়া, ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে মোহাম্মদ আলী মাঝিকে ফুল দিয়ে বরন করে নেন। এসময় পোর্টালের অন্যান্য সম্পাদকগণও তাদের এই নতুন ভারপ্রাপ্ত সম্পাদককে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। পরে সম্পাদকমন্ডলীর পক্ষ থেকে পরিচালনা পর্ষদের সভাপতি সহ সকল পরিচালকগণকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।