বিশ্ব অঙ্গনে মহামানবী হিসেবে জননেত্রী শেখ হাসিনা প্রশংসিত: সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, উন্নত দেশ গড়ার স্বপ্নে বাংলাদেশের অগ্রগতি ধারাবাহিকতায় নিষ্ঠার সঙ্গে দেশ ও মানুষের উন্নয়নের কাজে নিজেকে সমর্পণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফল নেতৃত্বের পাল্লাটি কেবলই ভারি হচ্ছে। আন্তর্জাতিক দুনিয়ায় মহামানবী হিসেবে জননেত্রী শেখ হাসিনা প্রশংসিত।

সোমবার সকালে বাগেরহাটের শরণখোলা উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, তার (শেখ হাসিনা) নেতৃত্বে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশকে রোল মডেল হিসেবে অনুসরণের বিষয় বিশ্বময় ব্যাপক আলোচিত। বঙ্গবন্ধুকন্যার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে, শেখ হাসিনা নিজের বিচক্ষণতা আর দূরদর্শিতা প্রমাণে শুধু দক্ষিণ এশিয়ারই নন, বিশ্বের অন্যতম শক্তিধর ও জনপ্রিয় নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

তিনি বলেন, বিশ্ব মানচিত্রে বাংলাদেশ এখন উন্নয়ন আর অগগ্রগতির রোল মডেল। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। বিশ্বের সৎ ৫ জন সরকার প্রধানের তালিকায় তৃতীয় স্থানে আছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম। বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় তার অবস্থান ৩৩তম। বিশ্বে ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় শেখ হাসিনার নাম রয়েছে। লিডার্স ক্যাটাগরিতে শেখ হাসিনা ২৭ জনের মধ্যে ২১তম।

প্রধানমন্ত্রীর বিভিন্ন অর্জন সম্পর্কে তুলে ধরে সুজিত বলেন, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সংগ্রামের জন্য তিনি পেয়েছেন ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পদক। রবীন্দ্রনাথ ঠাকুরের বিশ্বভারতী থেকে পেয়েছেন ‘দেশিকোত্তম’ পদক। বিশ্বের বিভিন্ন সংস্থা শেখ হাসিনাকে ‘বিশ্বমানবতার বিবেক’, ‘ক্যারিশমেটিক লিডার’, ‘প্রাচ্যের নতুন তারকা’, ‘বিশ্বের নেতা’, ‘বিশ্বশান্তির দূত’, ‘নারী অধিকারের স্তম্ভ’, ‘মানবিক বিশ্বের প্রধান নেতা’, ‘বিশ্বমানবতার আলোকবর্তিকা’ প্রভৃতি উপাধিতে ভূষিত করেছে। এছাড়া কর্মদক্ষতা ও মহানুভবতার জন্য শেখ হাসিনা বিশ্ববাসীর কাছ থেকে অসংখ্য পদক ও সম্মাননা পেয়েছেন।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন, ডা. মোজাম্মেল হক এমপি, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য রিয়াজুল কবির কাওসার।