ভারতীয় ট্রাকে ইলিশ পাচার

0

হিলি স্থলবন্দর দিনজপুর: দিনাজপুরের হাকিমপুরের হিলি স্থলবন্দরে পণ্য খালাস করে ভারতে ফিরার পথে একটি ট্রাক থেকে ৮৩ কেজি (১০৯ পিচ) ইলিশ উদ্ধার করেছে বিজিবি। রোবাবর ইমিগ্রেশন চেকপোষ্টে কর্তব্যরত বিজিবি সদস্য নায়েক রাকিব হোসেন এ অভিযান চালায়। জব্দকৃত ইলিশ গুলি হিলি শুল্ক গুদাম কর্তৃপক্ষের মাধ্যমে নিলামে বিক্রয় করা হয়।

বিজিবি আইসিপি বিওপি কোমান্ডার সুবেদার মো. ইলিয়াস মিয়া জানান, হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত পাথর নিয়ে আসা ডই-২২৪১ নং ট্রাক বন্দরের অভ্যন্তরে পাথর খালাস করে ভারতে ফিরে যাচ্ছিলো। গোপন সংবাদের ভিত্ত্বিতে ইমিগ্রেশন চেকপোষ্টে কর্তব্যরত বিজিবি সদস্য নায়েক রাকিব হোসেনের নের্তৃত্বে বিজিবি সদস্যরা ট্রাকটি তল্লাসি চালায়।

এ সময় ট্রাকের ক্যাবিনের ভিতর লুকিয়ে রাখা বস্তায় ৮৩ কেজি (১০৯ পিচ) ইলিশ উদ্ধার করা হয়। মাছ গুলো উদ্ধার করার পর রহস্যজনক কারনে কোন প্রকার আইনানুক ব্যবস্থা না নিয়ে ভারতীয় ট্রাকটিকে ছেড়ে দেয়া হয়েছে।

ভারতীয় কতিপয় ট্রাক চালক চোরাকারবারিতে জরিয়ে পরায় সম্প্রতিকালে একইকায়দায় ভারতে প্রাচারকালে ২ টি ইলিশের চালান ও ভারত থেকে আসার পথে মদ,গাঁজা, ও শাড়ির চালান জব্দ করা হয়। ফলে অনেকেই মনে করছেন পাচারকারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করাই দিন দিন এর প্রবনতা বৃদ্ধি পেয়েই চলেছে।