ভারতের সঙ্গে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ

0
58

স্পোর্টস ডেস্ক: ভারতের সঙ্গে ড্র করে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেল বাংলাদেশের যুবারা। অবশ্য সেমিতে ওঠার জন্য বাংলাদেশের ড্র করাটাই যথেষ্ট ছিল। নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে সোমবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে পিটার টার্নারের শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য বিস্তার করে ভারত। তবে বাংলাদেশের দুর্দান্ত রক্ষণ তারা ভেদ করতে পারেনি। একসময় পাল্টা আক্রমণ শুরু করে বাংলাদেশ। ৩৪তম মিনিটে দারুণ একটা সুযোগ আসে। কিন্তু বাঁ দিক থেকে ফয়সাল আহমেদ ফাহিমের বাড়ানো ক্রসে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি মারাজ হোসেন। ৬৯তম মিনিটে রাহাদ মিয়ার লম্বা থ্রো ইনে ডি-বক্সের মধ্যে থেকে আমির হোসেন বাপ্পীর হেড আটকে দেন ভারতের গোলকিপার।

সাফের বয়সভিত্তিক এই প্রতিযোগিতার দুই দলের আগের দুই খেলায় জয়-পরাজয় সমান সমান। ২০১৫ সালে সেমি-ফাইনালে টাইব্রেকারে জিতেছিল ভারত। ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ভারতকে ৪-৩ গোলে হারিয়ে ছিল বাংলাদেশ। এবার প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে আসা বাংলাদেশ দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে সবার আগে সেরা চারে উঠল।