ভালো খেলাধুলার জন্য প্রশিক্ষণ ও অনুশীলনের কোন বিকল্প নেই :যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ডেক্স রিপোর্টার:

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাবাডি খেলাকে জাতীয় খেলা ঘোষণা করেছিলেন। বর্তমান সরকার এই খেলার প্রসার ও ভালো খেলোয়াড় তৈরি করতে নানা উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে কাবাডি খেলা কে গুরুত্ব দিয়ে একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স তৈরি করা হয়েছে।

সেখানে ভবন, কার্যালয় এবং হোস্টেল নির্মাণ করা হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক মানের কাবাডি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। এছাড়া ভালো খেলোয়াড় তৈরির জন্য কাবাডি খেলাকে বিকেএসপিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। উন্নত খেলাধুলার জন্য প্রশিক্ষণ ও অনুশীলনের কোন বিকল্প নেই।

তিনি শনিবার গাজীপুরের রাজবাড়ী মাঠে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি অনুর্ধ্ব ১৯ উদ্ধোধন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. বরকত উল্লাহ, গাজীপুরের পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আয়োজনে কাবাডি প্রতিযোগিতায় ব্রহ্মপুত্র জোনে গাজীপুর, মানিকগঞ্জ, শেরপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, জামালপুর, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার ১৮৪ জন নারী ও পুরুষ খেলোয়াড় অংশ নিচ্ছে। উদ্বোধনী দিনে খেলায় অংশগ্রহণ করে গাজীপুর ও শেরপুর জেলার কাবাডি খেলোয়ারবৃন্দ।