মতলবের নারানপুর পপুলার উচ্চ বিদ্যালয়ে চলছে প্রাইভেট কোচিং বানিজ্য

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলার পপুলার উচ্চ বিদ্যালয়ে চলছে শিক্ষকদের কোচিং বানিজ্য। মন্ত্রণালয়ের নিদের্শনা অমান্য করে বিদ্যালয়টির শিক্ষকরা নিজের মত করে চালিয়ে নিচ্ছেন কোচিং বানিজ্য। আর এসব কিছু হচ্ছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন উর রশিদের তত্বাবধায়নে।

জানা যায়, ক্লাস শুরুর পূর্বে ও শেষে বিদ্যালয়ের শ্রেণি কক্ষে চালিয়ে আসছেন তারা। গত ৩ আগষ্ট বিদ্যালয় ছুটির পর বিদ্যালয়ের শিক্ষক নেছার আহমেদ ও সুভাষ চন্দ্র দাসকে শ্রেণি কক্ষে প্রাইভেট পড়াতে লক্ষ্য করা গেছে। বিষয়টি নিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, প্রতিদিনই এভাবে স্কুলের আগে ও পরে শিক্ষার্থীকে জড় করে এভাবেই কোচিং বানিজ্য করে আসছেন। কোচিং ক্লাস করানো বিষয়ে ওই দুই শিক্ষক বলেন, কমিটি ও প্রধান শিক্ষকের নির্দেশে দুর্বল ছাত্রদের অতিরিক্ত ক্লাস নেওয়া হচ্ছে।

শিক্ষকদের কোচিং এর বিষয়ে অভিভাবকরা বলেন, আমরা আমাদের ছেলেদের স্কুলে দিয়েছি পড়ালেখা করার জন্য। আর শিক্ষকরা কোচিং এর আশায় কøাসে ছেলে-মেয়েদের ঠিকমত পড়ান না। তাই বেশি পড়ানো নামে বেতন ছাড়াও আমাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিচ্ছে তারা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্দেশে শিক্ষকরা এই অতিরিক্ত ক্লাস নিচ্ছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম খান বলেন, বিষয়গুলো তদন্ত করে ব্যবস্থা করা হবে বলে জানান।