মতলবে এইচএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

জাহাঙ্গীর প্রধানীয়া: মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নে গাছের সাথে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছে মোঃ অনিক (১৮) নামের এক এইচএসসি পরীক্ষার্থী।

উত্তর উপাদী তাফালিং বাজার সংলগ্ন নতুন ( লোকবসতিহীন) বাড়িতে ৩০ জুন মঙ্গলবার সকালে এ ঘটনাটি ঘটেছে। সে উত্তর উপাদী গ্রামের বকাউল বাড়ির প্রবাসী মোঃ মোহন মিয়ার ছেলে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,ওই যুবকের বাবা মোঃ মোহন মিয়া প্রবাসে রয়েছেন। ছেলেটি পড়াবস্থায় মাদক সেবনের সাথে জড়িয় পড়ে। তার মা বাজে অভ্যাস( মাদকের) কথা বললে, এ নিয়ে খারাপ আচরণ সবসময়ই সে মায়ের সাথে করে । গতকাল ২৯জুন সোমবার নিজেই নিজের হাত কেটে রক্তাক্ত করে। এ নিয়ে ঘরে মা ছেলের বাকবিতন্ডা হয়।

তাফালিং বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, আজকে সকালেও তাকে বাজারে দেখেছি। এমনকি হোটেলে নাস্তাও খেয়েছে। তাদের ধারণা এরপরেই বাজার লাগোয়া হানিফ মিয়ার( নতুন বাড়িতে) গিয়ে ফাঁস দিয়েছে। পরে বাজারে আগত জনৈক ব্যক্তি প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে গাছে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায়। বিষয়টি বাজারের লোকজন স্থানীয় থানা পুলিশকে জানায়।
এদিকে ওই ছেলেটির একাধিক সহপাঠী জানায়, তার সাথে এলাকায় একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। গতকাল ২৯ জুন সোমবার ওই মেয়ের পরিবার সম্পর্কের বিষয়ে তাকে অপমান করে। অপমানিত হওয়া থেকে গলায় ফাঁস দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে মেয়েটির পরিচয় জানা যায় নি।

ইউপি চেয়ারম্যান মোঃ শহীদ উল্ল্যাহ প্রধান বলেন, এ ছেলেটি এবার মতলব সরকারি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দেওয়ার ছিল। তার চলাফেরা আমাদের কাছে দৃষ্টিকটু ছিল ও সে মাদকাসক্ত হয়ে পড়েছিল।

অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, পুলিশ ওই শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠিয়েছে। এছাড়া একটি অপমৃত্যু মামলা হয়েছে।