মতলব উত্তরে ‘ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে’ পুনর্মিলনীকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত

চাঁদপুর জেলার মতলব উত্তরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলনী সহ নানাবিধ বিষয়াদি নিয়ে ‘ফ্রেন্ডস ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়’ সংগঠনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সংগঠনের নতুন নামকরণ, বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সেতুবন্ধন, গরিব মেধাবী শিক্ষার্থীদের সাহায্য সহযোগিতা করা এবং প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী আয়োজন সহ আরো নানাবিধ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ফারুক আহমেদ বলেন, ‘সংগঠনকে সুসংগঠিত করা, এবং বিদ্যালয়ের শিক্ষালগ্ন শুরু থেকে বর্তমান পর্যন্ত সকল শিক্ষার্থীদেরকে নিয়ে ২০২০ সালে একটি পুনর্মিলনী অনুষ্ঠান করার জন্য সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আক্তারুজ্জামান(২০০০) বলেন, ‘বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিয়ে একটি পরিবার তৈরি করা এবং ২০২০ সালের পুনর্মিলনী অনুষ্ঠানকে সাফল্য করার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রাক্তন ছাত্র মামুন (২০০৬) বলেন, ‘ সকলে এগিয়ে আসলে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে। প্রাক্তন ছাত্র মমিন (২০০৮) বলেন, ‘সকলে এগিয়ে আসলে পূর্ন মিলনী অনুষ্ঠান সফল করা যাবে বলে আশা করি। প্রাক্তন ছাত্র সাইদুর (২০১৬) জানান, ইতিমধ্যে সংগঠনের বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছি, সংগঠনের সদস্যদের তথ্য সংগ্রহ চলছে সকলকে তথ্য দিয়ে (নাম, ফোন, পেশা, প্রতিষ্ঠান, ব্যাচ, গ্রাম) দিয়ে সাহায্য করতে বলেন এবং এটি হবে ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের একটি প্রাণের সংগঠন।

এসময় অন্যান্যদের মাঝে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো আক্তারুজ্জামান, মো মামুন, মো মমিন খান, মো সাইদুর রহমান, মো নাজমুল হাসান, বাছির সরকার, মো জুয়েল, মেহেদী, উজ্জল, শরিফুল, মনিরুল, ইমরান, আল আমিন, সোহরাব, মাসুদ, হৃদয়, মিরাজ, নাইম সহ অনেকে উপস্থিত ছিলেন।