মতলব উত্তরে বঙ্গমাতার জন্মদিনে যুবলীগের মিলাদ, সভা ও তাবারক বিতরন

মুহা. সাজ্জাদ হোসেন, মতলব (উত্তর) প্রতিনিধি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তরে কোরআন খতম, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও তাবারক বিতরন অনুষ্ঠান পালন করা হয়েছে।

কেন্দ্রীয় যুবলীগের উদ্যেগে শনিবার (৮ আগস্ট) বিকেলে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার কামরুজ্জামান খান।

বক্তব্যে তিনি বলেন, ‘ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল এক জন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মতো অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন।

জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাকে। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উত্স হয়েছিলেন বেগম মুজিব। বাঙালি জাতির মুক্তি সনদ ছয়-দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বারে বারে পাকিস্তানি শাসকদের হাতে বন্দি জীবন যাপন করছিলেন, তখন দলের সর্বস্তরের নেতাকর্মী বঙ্গমাতার কাছে ছুটে আসতেন, তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিকনির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা জোগাতেন। যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে’।

ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সেলিম হোসেন খাঁনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আতিকুর রহমান খাঁন সোহানের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান,সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরদার দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ ইত্তেফাক, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন খান দুলাল, পৌর- যুবলীগের যুগ্ন-সাধারন সম্পাদক শাহাজাহান মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম- আহবায়ক খসরু ঢালী, ঢাকা মহানগর উত্তর যুবলীগ নেতা মিল্টন সরকার প্রমুখ।