মোহনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মুহা,সাজ্জাদ হোসেন,মতলব উত্তর(চাঁদপুর)প্রতিনিধি: মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে ২ হাজার কর্মহীন গরীব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।

১ এপ্রিল (বুধবার) সকালে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রঙ্গনে মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ তাদের স্ব স্ব ওয়ার্ড গুলোতে ২ হাজার অসহায় পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন।
াবার সামগ্রী তালিকায় থাকছে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ৪ কেজি আলু, ৫০০গ্রাম সয়াবিন তেল, ১ কেজি লবণ, ১টি ডেটল সাবান। যার বাস্তবায়নকারী বিশিস্ট শিল্পপতি,সমাজসেবক ও আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমান।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

এসময় তিনি বলেন- দেশের এই দূর্যোগে আপনারা বাসায়ই থাকবেন,আমরা খাদ্য নিয়ে বাড়ি বাড়ি চলে আসব। মতলবের মানুষের জন্য হটলাইন নাম্বার রাখা হয়েছে খাদ্যের প্রয়োজন পরলে তাদেরকে জানানোর কথা বলেন এমপি আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

এসময় ত্রান বিতরণ কার্যক্রমের পাশাপাশি সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়,হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের নিয়ম সংক্রান্ত ও স্বাস্থ্য বিষয়েও বক্তব্য রাখেন তিনি।
কাজী মিজানুর রহমান বলেন, করোনা ভাইরাসের ফলে সমগ্র বাংলাদেশের জনগণকে নিজ নিজ গৃহে অবস্থান করার নির্দেশ দেওয়া হয়েছে। এতে করে স্বল্প আয়ের মানুষগুলোর কোনো আয় রোজগার নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন তাদের পাশে দাঁড়ানোর জন্য তাদের সহযোগিতা করার জন্য।

তিনি আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবেলা করতে হবে। এই দুর্যোগ মোকাবেলায় সবারই সামর্থ অনুযায়ী এগিয়ে আসা উচিত। সমাজে যারা বিত্তবান আছেন তারা দরিদ্র মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদারের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি নাছির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামীলীগের সদস্য রাধে শ্যাম সাহ চান্দু, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক হুমায়ূন হাওলাদার,মতলব উত্তর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক, মতলব উত্তর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাক কাজী শরিফ, বীর মুক্তি যোদ্ধা হাসেম তপদার, উপজেলা যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, মোহনপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি এবাদুল হক মৃধা,আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন তপদার , সহ-সভাপতি হুমায়ুন কবির, মোঃ মিজানুর রহমান,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, সাংগঠনিক সম্পাদক কাজী মতিন ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ। এ সময় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।