মাদক বিরোধী অভিযানে পুঠিয়াতে গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল কতৃক শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ২০২০ ইং তারিখ বিকেল ৪ ঘটিকায় একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন তারাপুর এলাকায় পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য গাঁজা উদ্ধার পূর্বক ০২ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন। 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো, ১। মোসাঃ ফরিদা বেওয়া (৫০) স্বামী- মৃত আকছেদ আলী, ২। মোঃ ফরিদ আলী (২৩), পিতা- মোঃ জমসেদ আলী, উভয়ের সাং- তারাপুর কারিকরপাড়া, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহী। অভিযান চলাকালীন সময় আটককৃত মাদক ব্যাবসায়ীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ০২ কেজি গাঁজা, (খ) ০১ টি ওজন মাপক যন্ত্র জব্দ করা হয়। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে গ্রেফতারকৃত এরিয়ার নিকটস্থ থানায় দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

অবৈধ গাঁজাসহ মাদক ব্যাবসায়ীকে হাতেনাতে আটকের পর র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী’রা সাক্ষীদের সম্মুখে তাদের অপরাধ স্বীকার করে। উক্ত মাদক ব্যবসায়ীদের কাছে থেকে উদ্ধারকৃত জব্দ আলামত গুলো তারা বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষী গণের সম্মুখে জবানবন্দি প্রদান করে।

উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ী’র (আসামী) বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, মাদক বিরোধী অভিযানটি পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য উদ্ধারসহ মাদক ব্যাবসায়ীদের গ্রেফতারের বিষয়টি শুক্রবার (১৮ ই সেপ্টেম্বর) ২০২০ ইং সন্ধা ৭টা ২৮ মিনিটের দিকে র‍্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার এ.টি.এম মাইনুল ইসলাম কতৃক ই-মেইলের মাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।